বিহার বিধানসভা নির্বাচন রীতিমত গুরুত্বপূর্ণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। আর সেই কারণেই করোনা-কালে জনসমাবেশ করবেন তিনি। বিহার নির্বাচন উপলক্ষ্যে একগুচ্ছ সভায় উপস্থিত থাকার কথা তাঁর। আর সেই কারণে প্রথম থেকেই রীতিমত সাবধানতা অবলম্বন করা হচ্ছে। আগামী ২৩ অক্টোবর  প্রথম জনসমাবেশ।  একটি সূত্র জানাচ্ছে এই সমাবেশ করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধির ওপর রীতিমত জোর দেওয়া হয়েছে। বিজেপি সূত্রে খবর শুধু প্রথম বা দ্বিতীয় সভা নয় সবকটি সভাতেই জোর দেওয়া হবে করোনাভাইরাস সংক্রান্ত প্রোটোকলের ওপর। 

সূত্রের খবর বড় মাঠগুলিতেই সভার ব্যবস্থা করা হবে। নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য  ভার্চুয়াল সমাবেশেও জোর দিয়েছে পদ্ম শিবির। মূল মাঠের সংলগ্ন ২০টি বিধানসভা এলাকায় ১০০টি মাঠে অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। ভিড় এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে নিরাপদ শারীরিক দূরত্বের পাশাপাশি মাস্কের ব্যবহার আর স্যানিটাইজেশনের ওপর জোর দেওয়া হয়েছে। 

২৩ অক্টোবর সাসারাম, গয়া আর ভাগলপুর কেন্দ্রের জন্য প্রচার করবেন প্রধানমন্ত্রী। করোনাভাইরাস সংক্রান্ত পরীক্ষায় পাশ করার পরই সেই অনুষ্ঠানের মূল মঞ্চে ওঠার ছাড়পত্র দেওয়া হবে। মূল মঞ্চের দায়িত্বে থাকা পুলিশ কর্মী আধিকারিক আর নেতাদের করোনাভাইরাস সংক্রান্ত পরীক্ষা করা হবে। ২২ অক্টোবরের মধ্যেই আরটি পিসিআর পরীক্ষা করাতে হবে। আর সেই পরীয়া নেগেটিভ রেজাল্ট এলে তবেই মূল মঞ্চে ওঠার ছাড়পত্র পাওয়া যাবে। পাশাপাশি ভিভিআইপি গাড়িগুলিও স্যানিটাইজ করার ব্যবস্থা করা হচ্ছে। 

কী এমন কার্টুন পোস্ট করেছিলেন কাঠুয়ার মহিলা আইনজীবী, বাড়ি বয়ে খুনের হুমকি দিল জনতা .

৩০ লক্ষ কর্মীকে বোনাস দেওয়ার কথা ঘোষণা , করোনা-কালে দেবী পক্ষের শুরুতে খুশির হাওয়া .

২৮ অক্টোবর বিহার বিধানসভার প্রথম দফার নির্বাচন। তার আগে ২৩ অক্টোবর  প্রথম নির্বাচনী সমাবেশ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তেশরা অক্টোবর শেষ হবে তাঁর নির্বাচনী সমাবেশ। সব মিলিয়ে মোট ১২টি ব়্যালি করার কথা রয়েছে তাঁর। বিহার ভোট তাঁর কাছে রীতিমত গুরুত্বপূর্ণ। হালফিলে তাঁর প্রমাণ একাধিকবার পাওয়া গেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনাকালে ভার্চুয়াল বৈঠকের মাধ্যমে বিহারের জন্য একের পর প্রকল্পের উদ্বোধন করেছেন। বিহারে নীতিশ কুমারেকে সামনে রেখেই যে বিজেপি ও তাঁর শরিক দলগুলিকে বার্তা দিয়েছেন। আগামী ২৩ অক্টোবর বিহারে সশরীরে উপস্থিত থেকে নীতিশ কুমারকে মুখ্যমন্ত্রীর করার আহ্বান জানাবেন তিনি।