বিতর্কিত মন্তব্য করে ফের সংবাদ শিরোনামে বর্ষীয়ান কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। আইএসআই-এর থেকে টাকা নিচ্ছে বিজেপি এবং বজরং দল, এমনই বিস্ফোরক উক্তি করেছেন তিনি। 

সংবাদ সংস্থা এএনআই একটি ভিডিও প্রকাশ করেছে যেখানে কংগ্রেস নেতা বলেছেন, বিজেপি এবং বজরং আইএসআই-এর থেকে টাকা নেয়। শুধু তাই নয়, যারা মুসলিম নয় তারাই বেশি করে পাকিস্তানের আইএসআই-এর জন্য চরবৃত্তি করছে বলে দাবি দিগ্বিজয়ের। 

শনিবারই এই কংগ্রেস নেতা জানান, সরকার স্বীকার করছে যে দেশে আর্থনৈতিক অবস্থার অবনতি হয়েছে কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফিট ইন্ডিয়ার কথা বলছে। তাঁর মতে, ফিট ইন্ডিয়া হওয়া উচিত, কিন্তু দেশে দারিদ্র, মূল্যবৃদ্ধি, বেহাল অর্থব্যবস্থা এবং বেকারত্বের সমাধান প্রয়োজন। 

আরও পড়ুন- রাজ্যপালের দায়িত্বে আরও পাঁচ বিজেপি নেতা, তালিকায় প্রাক্তন মন্ত্রী থেকে দলের সভাপতি

প্রসঙ্গত, এই প্রথম মোদীর বিরুদ্ধে তোপ দেগে বিতর্কের শিরোনামে দিগ্বিজয় সিং উঠে এলেন তা নয়, এর আগেও বহুবার তিনি মোদীর সরকারের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেছেন। এর আগে জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহার প্রসঙ্গে তিনি বলেছিলেন, দাউদ ইব্রাহিম, মাসুদ আজহার এবং হাফিজ সইদকে ভারতের হাতে প্রত্যর্পণ করা উচিত। তিনি এও বলেন, ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সুসম্পর্কের দাবি করলে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের এই পদক্ষেপ গ্রহণ করা উচিত।   

মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করার প্রসঙ্গে দিগ্বিজয় সিং বলেন, ঘোষণা করে কিছু হয় না, যখন পাক প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বন্ধুত্বের দাবি করছেন তখন, দাউদ, মাসুদ এবং হাফিজ সইদকে ভারতের হাতে তুলে দেওয়া উচিত তাদের। এই একই প্রসঙ্গে কংগ্রেসের প্রবক্তা রণদীপ সুরজেওয়ালা বলেন, দেরিতে হলেও মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণার সিদ্ধান্তকে স্বাগত। তাঁর মতে, মাসুদের সম্পত্তিও এবার বাজেয়াপ্ত করে নেওয়া উচিত।