শৌচাগার এবং নর্দমা পরিষ্কার করার জন্য মন্ত্রী হিসাবে নির্বাচিত করা হয়নি তাঁকে- এমনটাই মন্তব্য করলেন ভারতীয় জনতা পার্টির নবনির্বাচিত সাংসদ সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করে সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন মধ্যপ্রদেশের ভোপালের সাংসদ সাধ্বী প্রজ্ঞা। 

সবথেকে বিস্ময়কর ব্যপার হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেখানে পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে এতটা সরব। যার জন্য তিনি 'স্বচ্ছ ভারত অভিযান'-এও অংশ নেওয়ার জন্য সারা দেশবাসীকে উৎসাহিত করছেন সেই সময়ে সাধ্বী প্রজ্ঞার এই মন্তব্য অত্যন্ত বিতর্কের সৃষ্টি করেছে বিরোধী মহলে।

 

সম্প্রতি একটি জাতীয় স্তরের সংবাদ সংস্থা কর্তৃক প্রকাশিত একটি ভিডিও-তে দেখা গিয়েছে, মধ্যপ্রদেশের সেহোরে একটি আলোচনাসভায় কয়েকজন ব্যক্তির উদ্দেশে বক্তব্য রাখছেন সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। সেখানেই এমন মন্তব্য করে বসেন তিনি। তিনি আরও বলেন যে কাজের জন্য তিনি সাংসদ হিসাবে নির্বাচিত হয়েছেন সেই কাজ দায়িত্ব সহকারে পালন করবেন। 

প্রসঙ্গত এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করে সংবাদের শিরোনামে  এসেছিলেন ২০০৮ সালের  মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডে অন্যতম  অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। এরপর কংগ্রেস নেতা দিগবিজয় সিং-েকে পরাজিত করে ভোপাল লোকসভা আসন থেকে জয়লাভ করেছিলেন সাধ্বী প্রজ্ঞা।