স্বাধীনতা দিবসের দিন সারা উপত্যকা জুড়ে বিজেপি উদযাপন করবে 'জশন-এ-আজাদি'। জম্মু ও কাশ্মীরের স্টেট ইউনিটের বিজেপি প্রধান রবীন্দর রায়না শুক্রবার এই বিষটি জানিয়েছেন। 

 জম্মু ও কাশ্মীরের বিভিন্ন গ্রামের মোড়লদের সঙ্গে কথোপকথনের সময়েএই বিষয়টি তুলে ধরেন তিনি। আরও জানা গিয়েছে, ভারতীয় জনতা পার্টির রাজ্য সাধারণ সম্পাদক (অর্গানাইজেশন) অশোক কল এবং রাজ্য সাধারণ  সম্পাদক যুদ্ধবীর শেটি এই অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানা গিয়েছে। 

কেন্দ্রীয় সরকারের তরফে জম্মু ও কাশ্মীর-এর বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা রদ এবং জম্মু ও কাশ্মীর এবং লাদাখ-কে যে দুটি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করার সিদ্ধান্ত নেওায় হয়েছে তাতে স্বভাবতই খুশী বিজেপির কর্মী সমর্থকরা। তাঁদের কাছে এ এক ঐতিহাসিক সিদ্ধান্ত। আর সেই আনন্দ উদযাপন করতেই বিজেপির এই উদ্যোগ বলে মনে করা হচ্ছে। আর সেই কারণেই উপত্যকার সব পঞ্চায়েত এবং গ্রামের সব এলাকায় স্বাধীনতার আনন্দ উদযাপন করতে প্রস্তুত বিজেপি। 

উপত্যকার সব গ্রামে গণতন্ত্রের আবহ বজায় রাখার জন্য এদিন রবীন্দর রায়না গ্রামের মোড়লদের প্রশংসা করেছেন। তিনি আরও বলেন, উপত্যকার এইসব প্রত্যন্ত এলাকায় মানবতাকে বজায় রাখতে গ্রামের মোড়লদের ভুমিকা ভোলার নয়। আর এইসব সাহসী মানুষরাই ক্রমাগত জীবনের হুমকি পেয়ে থাকে।