Asianet News BanglaAsianet News Bangla

৩৯ জন জওয়ান সহ গভীর খাদে পড়ে গেল বাস, নিহত সাত

৩৯ জন নিরাপত্তা বাহিনী বহনকারী একটি বাস গভীর খাদে পড়ে যায়, ঘটনার ফলে ছয় ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ কর্মী ও একজন পুলিশ সদস্য নিহত হন। বাসটি চন্দনওয়ারি থেকে পাহালগাম যাওয়ার পথে দুর্ঘটনা ঘটে। পুলিশ ও অন্যান্য আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছেছে, এবং উদ্ধার অভিযান চলছে।

Breaking  bus carrying itbp soldiers falls into riverbed in j k s pahalgam know what happened anbad
Author
Kolkata, First Published Aug 16, 2022, 2:06 PM IST

৩৯ জন নিরাপত্তা বাহিনী বহনকারী একটি বাস গভীর খাদে পড়ে যায়, ঘটনার ফলে ছয় ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ কর্মী ও একজন পুলিশ সদস্য নিহত হন। বাসটি চন্দনওয়ারি থেকে পাহালগাম যাওয়ার পথে দুর্ঘটনা ঘটে। পুলিশ ও অন্যান্য আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছেছে, এবং উদ্ধার অভিযান চলছে। দুর্ঘটনায় ২৫ জন আইটিবিপি কর্মী এবং দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। দুইজন আইটিবিপি কর্মী ঘটনাস্থলেই মারা গেলেও, অন্য পাঁচজন কর্মী হাসপাতালে মারা যান।

এক মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী রইলো জম্মু কাশ্মীর।মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের পাহলগামের চন্দনওয়ারির কাছে ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ কর্মীদের বহনকারী একটি গাড়ি দুর্ঘটনার পর ছয় সেনা নিহত হয়েছে। বেশ কয়েকজন সৈন্যও আহত হয়েছেন যখন তাঁদের গাড়ি রাস্তা থেকে গড়িয়ে গভীর খাদে পড়ে যায়। 'অমরনাথ যাত্রা' নামে পরিচিত বিখ্যাত ভারতীয় তীর্থস্থানের জন্য সৈন্যরা ওই এলাকায় মোতায়েন হয়েছিল।সংবাদ সংস্থা এএনআই-এর রিপোর্ট অনুযায়ী, ৩৯ জন কর্মী সহ একটি সিভিল বাস (আইটিবিপি থেকে ৩৭ জন এবং জম্মু ও কাশ্মীর পুলিশের ২ জন) ব্রেক ব্যর্থ হওয়ার পরে রাস্তার পাশের নদীর তলদেশে পড়েছিল।

এএনআই-এর টুইট করা ভিজ্যুয়ালগুলিতে, উদ্ধার অভিযানের জন্য ঘটনাস্থলে নিরাপত্তা কর্মীদের দেখা গেছে। গাড়িটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার আরো বিস্তারিত জানার অপেক্ষায় রয়েছে।দিল্লিতে ITBP-এর একজন মুখপাত্র বলেছেন যে, '৩৯ জন কর্মী বহনকারী একটি বাস ব্রেক ব্যর্থ হওয়ার পরে রাস্তার ধারের একটি নদীর তলদেশে পড়ে যায়। সৈন্যরা চন্দনওয়ারি থেকে পাহলগাম যাচ্ছিল।' মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের পাহালগাম এলাকায় একটি বাস একটি ঘাটে পড়ে যায়, যার ফলে সাত ইন্দো তিব্বত বর্ডার পুলিশ (আইটিবিপি) কর্মী মারা যায় এবং অমরনাথ যাত্রার দায়িত্ব থেকে ফিরে আসা ৩২ জন আহত হয়। বাসটি চন্দনওয়ারি ও পাহলগামের মধ্যে একটি খাদে পড়ে যায়। সাতজন আইটিবিপি কর্মী ঘটনাস্থলেই মারা যান, আরও কয়েকজন গুরুতর আহত হন। দুর্ঘটনায় প্রায় ২০ জন আইটিবিপি কর্মী এবং দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। হতাহতদের এয়ারলিফ্ট করার জন্য একটি বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) হেলিকপ্টার চাপানো হয়েছে।37 জন ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ (ITBP) কর্মী এবং JKP-এর দুজনকে নিয়ে গঠিত দলটিকে 11 আগস্ট শেষ হওয়া অমরনাথ যাত্রা দায়িত্ব থেকে বাদ দেওয়া হয়েছিল।
 

Follow Us:
Download App:
  • android
  • ios