Asianet News BanglaAsianet News Bangla

সাতসকালে আরনিয়ার আকাশে জ্বলজ্বল করে উঠল কি ? পাকিস্তানি ড্রোন করে লক্ষ্য গুলি চালাল বিএসএফ

শনিবার সাতসকালে আকাশে জ্বলজ্বলে কিছু দেখতেই সন্দেহ হয় ভারতীয়  সীমান্ত রক্ষী বাহিনীর। কিছুক্ষণের মধ্য়েই বোঝা যায় যে, তা আসলে একটি  পাকিস্তানী ড্রোন। আর এটা বুঝতেই আর দেরি করেনি বাহিনী।  

BSF fired on Pakistani Drone in Arnia area Jammu RTB
Author
Kolkata, First Published May 14, 2022, 10:40 AM IST


পাকিস্তানি ড্রোন লক্ষ্য করে জম্মুর সীমান্ত এলাকায় আরনিয়া অঞ্চলে গুলি চালাল বিএসএফ। শনিবার সাতসকালে আকাশে জ্বলজ্বলে কিছু দেখতেই সন্দেহ হয় ভারতীয়  সীমান্ত রক্ষী বাহিনীর। কিছুক্ষণের মধ্য়েই বোঝা যায় যে, তা আসলে একটি  পাকিস্তানী ড্রোন। আর এটা বুঝতেই আর দেরি করেনি বাহিনী। পাকিস্তানি ড্রোন লক্ষ্য করে  গুলিবর্ষণ করে বিএসএফ। আরনিয়া এলাকায় পুলিশ ও বিএসএফ সম্মিলিত প্রচেষ্টা চালাচ্ছে। 

শনিবার সকালে আচমকাই জম্মু আন্তর্জাতিক সীমান্তের আকাশে একটি ড্রোন আসতে দেখে। মুহূর্তেই বোঝা যায়,  মূলত তা  পাকিস্তানের দিকে থেকে ছুটে আসছে। এরপরেই আর দেরি না করে পাকিস্তানি ড্রোন লক্ষ্য করে  গুলিবর্ষণ করে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী। সেটিকে পিছু হঠতে বাধ্য করা হয় বলে এক কর্মকর্তা জানিয়েছেন। তবনে ওই ড্রোনের মাধ্যমে কোনও অস্ত্র বা মাদক যাতে ফেলে দেওয়া না হয়, সেজন্য আরনিয়া এলাকায় সম্মিলিত প্রচেষ্টা চালায় পুলিশ ও বিএসএফ, বলে জানিয়েছেন জম্মু সীমান্ত রক্ষী বাহিনীর ডেপুটি ইন্সপেকটর জেনারেল এসপি সিন্ধু।

আরও পড়ুন, জ্যান্ত পুড়ে মৃত্যু ২৭ জনের, দিল্লির বহুতলে ভয়ঙ্কর আগুনে নিহতদের পরিবারকে সমবেদনা মমতার

প্রসঙ্গত, এর আগে পঞ্জাবের অমৃতসর সেক্টরের ধনোয়ে কালান গ্রামের কাছে পাকিস্তান থেকে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করার সময় একটি ড্রোনকে গুলি করে বিএসএফ। সীমান্তে মোতায়েন বিএসএফ জওয়ানরা  একটি সন্দেহজনক উড়ন্ত বস্তু বা ড্রোন পাকিস্তানের দিক থেকে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করার  শব্দ শুনতে পায়। বিএসএফ-এর বরাত দিয়ে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, আওয়াজ শুনে সৈন্যরা গুলি করে বস্তুটিকে আটকানোর চেষ্টা করে এবং এটিকে নামিয়ে আনার চেষ্টা করে। ড্রোনটি গুলি করার পরে, বিএসএফ জওয়ানরা পুরো এলাকাটি ঘিরে ফেলে এবং পুলিশ ও সংশ্লিষ্ট সংস্থাগুলিকে অবহিত করে।বিএসএফ জানায়, প্রায়  বিএসএফ জওয়ানরা ধনোয়ে কালানের কাছে একটি কালো রঙের কোয়াডকপ্টার উদ্ধার করেছে । 

আরও পড়ুন, কাশ্মীরি পণ্ডিত খুনে রণক্ষেত্র জন্মু ও কাশ্মীর, পুলিশের লাঠিচার্জের বিরুদ্ধে সরব হিন্দু বিক্ষোভকারীরা

মার্চ মাসের শুরুতেই পঞ্জাবের ফিরোজপুর সেক্টরে বিএসএফ একটি কোয়াডকপ্টারকে গুলি করে নামায়। বিএসএফএর দাবি কোয়াডকপ্টারটি পাকিস্তানের দিক থেকে এসেছিলে। আধুনিক প্রযুক্তির ড্রোনের সঙ্গে পাঁচটি মাদকের প্যাকেট উদ্ধার করা হয়েছে। যদিও ড্রোন ও মাদকের প্যাকটগুলি বাজেয়াপ্ত করেছে প্রশাসন। বিএসএফ সূত্রের খবর   পাকিস্তান সীমান্তের দিক থেকে ওড়ার যান্ত্রিক আওয়ার পায়। তারপরই তারা খেয়াল করে পাকিস্তানের দিক থেকে উড়ে আসছে একটি ড্রোন। বিএসএফ জওয়ানরা ড্রোন সক্ষ্য করে গুলি চালিয়ে সেটিকে মাটিতে নামিয়ে আনে। এই ঘটনায় পাকিস্তান ভারতের বিরুদ্ধ ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ উঠেছে বিএসএফ-এর।

আরও পড়ুন, অভিষেককে কেন কলকাতায় জেরা নয় ? ইডি-কে প্রশ্ন সুপ্রিম কোর্টের

Follow Us:
Download App:
  • android
  • ios