Asianet News BanglaAsianet News Bangla

মাস্কাট বিমানবন্দরে ইঞ্জিন থেকে ধোঁয়া নির্গত হওয়ার পরে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ফ্লাইট বাতিল করা হল

ওমানের মাস্কাটে উড্ডয়নের ঠিক আগে একটি ইঞ্জিনে ধোঁয়া ধরা পড়ার পর কোচির উদ্দেশে আসা এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ফ্লাইটটিকে বাতিল করা হল। একটি ইঞ্জিনে ধোঁয়া ধরা পড়ার পর এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমানটি উড্ডয়ন বন্ধ করে দেয়।  মাস্কাট বিমানবন্দরের রানওয়েতে ফ্লাইটটি যখন ধোঁয়া ধরা পড়ে কোচিগামী ফ্লাইট থেকে সমস্ত যাত্রীকে সরিয়ে নেওয়া হয়।

Chochin bound air india flight aborts take off for engine smoke in muscat Airport, passengers are safe
Author
First Published Sep 14, 2022, 10:53 PM IST

মাস্কাট থেকে কোচি যাওয়ার একটি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইটে, ১৪১ জন যাত্রী, চারটি শিশু সদস্য নিয়ে বুধবার ১৪ সেপ্টেম্বর, মাস্কাট বিমানবন্দরে  একটি ইঞ্জিনে ধোঁয়া ধরা পড়ার পর শীঘ্রই উড্ডয়ন বন্ধ করে দেওয়া হয়৷ ১৪১ জন যাত্রী এবং ছয়জন ক্রু সদস্য, যাদের সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে সরিয়ে নেওয়া হয় নিরাপদে।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস এয়ারক্রাফ্ট, একটি বোয়িং ৭৩৭-৮০০ এর পিছনে পার্ক করা আরেকটি বিমানের দ্বারা ধোঁয়াটি সনাক্ত করা হয়েছিল। একটি বিবৃতিতে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বলেছে, "এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস' মাস্কাট থেকে কোচি ফ্লাইটে ১৪১ জন যাত্রী নিয়ে মাস্কাট থেকে যাত্রা করার প্রস্তুতি নিচ্ছিল। ককপিটে আগুনের কোনো সতর্কবার্তা ছিল না।” আরও যোগ করে, "সতর্কতা হিসাবে, এবং নির্ধারিত নিয়ম অনুসরণ করে ইঞ্জিনের অগ্নি নির্বাপকগুলিকে সক্রিয় করাহয়। এরপর বিমান থেকে যাত্রীদের সরিয়ে নেওয়া হয়।” এয়ারলাইনটি জানিয়েছে, ঘটনার পেছনের কারণ খুঁজে বের করতে ইঞ্জিনিয়ারদের একটি দল বিমানটি পরিদর্শন করছে। বিষয়টি নিয়ন্ত্রক কর্তৃপক্ষ এবং এয়ারলাইনের নিরাপত্তা বিভাগ দ্বারা তদন্ত করা হচ্ছে।

এদিকে, এয়ারলাইনটি আজ সন্ধ্যার পরে আটকে পড়া যাত্রীদের কোচিতে নিয়ে আসার জন্য একটি ত্রাণ এর ব্যবস্থা করেছে । কিছু স্থানীয় মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, সরিয়ে নেওয়ার সময় কিছু যাত্রীর আঘাত লেগেছে। দুই মাস আগে, এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট যা কালিকট থেকে দুবাই যাচ্ছিল, সেখানে একটি পোড়া গন্ধ ধরা পড়ার পরে মাস্কাটের দিকে ডাইভার্ট করতে হয়েছিল।

Follow Us:
Download App:
  • android
  • ios