Asianet News BanglaAsianet News Bangla

আচমকাই স্থগিত ICSE এবং ISC পরীক্ষা, স্কুলে চিঠি পাঠিয়ে কী কারণ জানাল CISCE

আইসিএসই এবং আইএসসি পরীক্ষা আচমকাই স্থগিত। ২০২১-২২ সালের প্রথম সেমেষ্টারের পরীক্ষা স্থগিতের ঘোষণার সিদ্ধান্ত জানাল কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশন অর্থাৎ সিআইএসসিই ।

 

 

CISCE board postpones ICSE ISC 2021 Semester 1 Exams RTB
Author
Kolkata, First Published Oct 20, 2021, 12:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইসিএসই (ICSE) এবং আইএসসি (ISC) পরীক্ষা আচমকাই স্থগিত। ২০২১-২২ সালের প্রথম সেমেষ্টারের পরীক্ষা স্থগিতের ঘোষণার সিদ্ধান্ত জানাল কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশন অর্থাৎ সিআইএসসিই (CISCE) ।

আরও পড়ুন, Petrol-Diesel Price: উৎসবে লাগতার জ্বালানীর দামে আগুন, কলকাতায় ডিজেল পেরোল ১০৮-র গণ্ডি

সিআইএসসিই (CISCE)-র চিফ এক্সিকিউটিভ জেরি অ্যারাথুন, তাঁদের বোর্ডের অধীনে থাকা সকল স্কুলকে চিঠি দিয়ে পরীক্ষা স্থগিত করার কথা জানিয়েছেন।মূলত আইসিএসই (ICSE) এবং আইএসসি (ISC) পরীক্ষা আচমকাই স্থগিত কার হয়েছে। চিঠিতে জেরি অ্যারাথুন লিখেছেন, 'এমন কিছু বিষয় , যেটা আমাদের নিয়ন্ত্রণে নেই, তার কারণে ২০২১-২২-এর আইসিএসই এবং আইএসসি-র প্রথম সেমেষ্টারের পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিতে হয়েছে। পরবর্তী পরীক্ষার সূচী সময় মতো সকলে জানিয়ে দেওয়া হবে। ' কোভিডের কারণে ২০২১-২২ সালের প্রথম সেমেষ্টারের পরীক্ষা স্থগিতের ঘোষণার সিদ্ধান্ত জানিয়েছে  সিআইএসসিই বোর্ড(CISCE)। প্রথম সেমেষ্টারটি অনলাইনে হওয়ার কথা ছিল। পরীক্ষার্থীদের বাড়ি থেকে পরীক্ষা দেওয়ার সুযোগও দিয়েছিল সিআইএসসিই বোর্ড। কিন্তু সোমবারই সিবিএসসি বোর্ডও তাঁদের দশম এবং দ্বাদশের প্রথম টার্মের পরীক্ষা সূচি ঘোষণা করেছে। 

আরও পড়ুন, 'প্রয়োজনে বাংলাদেশে প্রতিনিধি দল পাঠাবে দিল্লি', হিংসাকাণ্ডে হুঁশিয়ারী নিথীথ-শুভেন্দুর

মূলত,  সিআইএসসিই বোর্ডের মতোই সিবিএসসি বোর্ডও দশম এবং দ্বাদশের পরীক্ষা দুটি পর্বে গ্রহণ করেছে। সিবিএসই-র দশমের প্রথম পর্বের পরীক্ষাও ৩০ নভেম্বর এবং দ্বাদশের প্রথম পর্বের পরীক্ষা ১ ডিসেম্বর শুরু হবে। সিবিএসই অফলাইনে পরীক্ষা নিচ্ছে। পরীক্ষার্থীদের নিজের স্কুলে গিয়ে পরীক্ষা দিতে হবে। ওয়াকিবহাল মহলের অনুমান,  সিআইএসসিই বোর্ডও আইসিএসই এবং আইএসসি পরীক্ষা অনলাইনে স্কুল থেকে পরিচালনা করার কথা এখন ভাবনে শুরু করেছে। কারণ অনলাইনে গোটা দেশ জুড়ে এতবড় পরীক্ষা পরিচালনার সফটওয়ার তৈরির প্রক্রিয়াও সফল হয়নি বলে সূত্রের মারফত জানা গিয়েছে। সেকারণেই আচমকা সিআইএসসিই বোর্ডকে পরীক্ষা স্তগিত করতে হয়েছে। তবে ফের অনিশ্চিয়তার মধ্যে আবার পড়তে সারা দেশের পরীক্ষার্থীদের। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios