সুর সম্রাজ্ঞীর জন্মবার্ষিকী উপলক্ষে অযোধ্যায় যোগী আদিত্যনাথ উদ্বোধন করলেন লতা মঙ্গেশকর চক

| Sep 28 2022, 05:30 PM IST

সুর সম্রাজ্ঞীর জন্মবার্ষিকী উপলক্ষে অযোধ্যায় যোগী আদিত্যনাথ উদ্বোধন করলেন লতা মঙ্গেশকর চক

সংক্ষিপ্ত

রাম কথা পার্কে অযোধ্যার লতা চকের উদ্বোধন করলেন সিএম যোগী। উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই উপলক্ষে আনন্দ প্রকাশ করেছেন।
 

উত্তরপ্রদেশে অযোধ্যার জন্য আজ একটি বিশেষ দিন। লতা মঙ্গেশকরের ৯৩তম জন্মবার্ষিকীতে তীর্থভূমি অযোধ্যায় একটি রাস্তা, লতা মঙ্গেশকর চক নামে উদ্বোধন করা হল। লতা মঙ্গেশকর চকের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিজেই। বুধবার সকাল সাড়ে ১০টায় রাম কথা পার্কে অযোধ্যার লতা চকের উদ্বোধন করলেন সিএম যোগী। উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই উপলক্ষে আনন্দ প্রকাশ করেছেন।

অযোধ্যার সরযূ নদীর তীরে নয়া ঘাট এলাকাটি ৭.৯ কোটি টাকা আনুমানিক বাজেটে তৈরি করা হয়েছে। এর নাম এখন লতা মঙ্গেশকর চক রাখা হয়েছে, যা এদিন সকালে সিএম যোগী উদ্বোধন করলেন। উদ্বোধনের অনুষ্ঠান শেষ পর্যায়ে। এই উপলক্ষে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রয়াত গায়িকা লতা মঙ্গেশকরকে তাঁর জন্মবার্ষিকীতে স্মরণ করে টুইট করেছেন। তিনি লিখেছেন, "আমার মনে আছে অনেক কিছু। অগণিত কথোপকথনে তিনি এত স্নেহ করতেন। আমি আনন্দিত যে অযোধ্যার একটি চত্বর তাঁর নামে নামকরণ করা হয়েছে। এটি ভারতের অন্যতম সেরা আইকনের প্রতি উপযুক্ত শ্রদ্ধাঞ্জলি, "তিনি লিখেছেন।"

Subscribe to get breaking news alerts

এই অনুষ্ঠানে মন্ত্রী-নেতাও উপস্থিত থাকবেন-
এর আগে, অযোধ্যার কমিশনার নবদীপ রিনওয়া বলেছিলেন, "অযোধ্যার লতা মঙ্গেশকর চক ২৮ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উদ্বোধন করবেন। অনেক মন্ত্রী, নেতা এবং লতা মঙ্গেশকর এর পরিবারের সদস্যরা আসবেন। অযোধ্যায় লতা মঙ্গেশকর চকের উদ্বোধন হবে। " অযোধ্যার প্রধান প্রবেশদ্বারের নতুন ঘাট মোড়কে লতা মঙ্গেশকর মোড় হিসেবে ঘোষণা করা হয়েছে। আলো ও শব্দের এমন সমন্বয় হবে যে এখান থেকে নাইটিঙ্গেলের গাওয়া ভগবান রামের স্তোত্র এবং বীণার সুরেলা ধ্বনি মানুষ শুনতে থাকবে। এর নকশা প্রস্তুত করেছে রাম সুতার ফাইন আর্ট লিমিটেড কোম্পানি।

আরও পড়ুন- রাজস্থানে গেহলট বনাম পাইলট অনুগামীদের দ্বন্দ্ব ক্রমবর্ধমান, ৩ গেহলট অনুগামী নেতাকে

আরও পড়ুন- সন্ত্রাসবাদীদের অর্থ জোগানোর অভিযোগ, আপাতত ৫ বছরের জন্য নিষিদ্ধ পপুলার ফ্রন্ট 

আরও পড়ুন- 'তেলের দাম আমাদের পিঠ ভেঙে দিয়েছে', মার্কিন সফরে উদ্বেগ প্রকাশ ভারতের বিদেশমন্ত্রীর

অনিল রাম সুতার, যিনি এখানে বীণা স্থাপন করেছিলেন, তিনি বলেছিলেন যে একটি বড় চ্যালেঞ্জ ছিল। ভিডা সম্পূর্ণ কাস্ট দিয়ে তৈরি। ঢালাইয়ের প্রক্রিয়াটি দেখে, আমাদের দিনরাত কাজ করছে।

Read more Articles on