Asianet News BanglaAsianet News Bangla

রাজীব গান্ধীর জন্মবার্ষিকীতে টুইটারে তাঁর পাইলট লাইসেন্সের ছবি শেয়ার করলেন শশী থারুর

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ৭৮ তম জন্মবার্ষিকীতে টুইটারে তাঁর একটি ঐতিহাসিক পাইলট লাইসেন্সের ছবি শেয়ার করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর।

Congress MP Shashi Tharoor shared a photo of Rajiv Gandhi s pilot license in Twitter ANBSS
Author
Kolkata, First Published Aug 20, 2022, 2:43 PM IST

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ৭৮ তম জন্মবার্ষিকী আজ। টুইটারে তাঁকে স্মরণ করে বার্তা দিলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। টুইট বার্তার সাথে সাথে প্রাক্তন প্রধানমন্ত্রীর পাইলট লাইসেন্সের একটি ছবিও শেয়ার করেছেন তিনি।

শনিবার কংগ্রেস সাংসদ থারুর দেশবাসীর উদ্দেশ্যে জানিয়েছেন, যে গান্ধী গোটা জাতিকে দারুণ উচ্চতায় তুলে ধরেছিলেন, তাঁকেই মাঝ আকাশে নিষ্ঠুরভাবে আমাদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া হল। শনিবার ইন্দিরা গান্ধীর পুত্র তথা দেশের ৬ষ্ঠ এবং কনিষ্ঠতম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে তাঁর ৭৮ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জ্ঞাপন করলেন শশী থারুর। 

যুক্তরাজ্য থেকে কলেজ শেষ করার পর দিল্লি ফ্লাইং ক্লাব থেকে বাণিজ্যিক পাইলটের লাইসেন্স অর্জন করেন রাজীব গান্ধী। ১৯৬৬ সালে তিনি রাষ্ট্রীয় মালিকানাধীন ভারতীয় বিমান সংস্থার পাইলট হিসেবে নিযুক্ত হন।

ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ ভারতীয় কংগ্রেস এবং অন্যান্য বিভিন্ন দলের রাজনীতিবিদরা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে তাঁর জন্মবার্ষিকী উপলক্ষ্যে গভীর শ্রদ্ধা জানিয়েছেন। কংগ্রেস নেতা তথা রাজীব এবং সনিয়া গান্ধীর পুত্র রাহুল গান্ধী এবং দলের সাধারণ সম্পাদক তথা রাজীবের কন্যা প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা তাঁদের বাবার স্মৃতিসৌধ বীর ভূমি পরিদর্শন করেছেন এবং আজ সকালে তাঁর ৭৮ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

রাহুল গান্ধী একটি আবেগপূর্ণ ভিডিও শেয়ার করে হিন্দিতে একটি টুইট করে বলেছেন, "বাবা, আপনি সবসময় আমার সাথে, আমার হৃদয়ে আছেন।  দেশের জন্য আপনি যে স্বপ্ন দেখেছেন আমি সর্বদা তা পূরণ করার চেষ্টা করব।"

১৯৮৪ সালে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর আকস্ম্যাৎ মৃত্যুর পর ভারতের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে রাজীব গান্ধী ১৯৮৪-১৯৮৯ সাল পর্যন্ত দেশের প্রধানমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে নির্বাচনের আগে কংগ্রেসের হয়ে প্রচারে বেরিয়ে মে মাসে LTTE সংগঠনের এক আত্মঘাতী বোমারুর হামলায় তিনি নিহত হন।

আরও পড়ুন-
রাজীব গান্ধী হত্যার মামলায় ৩১ বছর পর মুক্তি পাচ্ছেন আসামী পেরারিভালান, নির্দেশ সুপ্রিম কোর্টের
'বড় গাছ পড়লে মাটি কাঁপবেই', রাজীবের মৃত্যু দিবসে অধীরের টুইটে চরম বিতর্ক, মুহূর্তেই ডিলিট
রাজীব গান্ধীকে নিয়ে টুইট বিতর্কের জেরে দিল্লি পুলিশের দ্বারস্থ অধীর, তদন্তে সহযোগিতা চাইল প্রশাসন

Follow Us:
Download App:
  • android
  • ios