Asianet News BanglaAsianet News Bangla

কংগ্রেসের সভাপতি নির্বাচন নিয়ে মুখ খুললেন রাহুল গান্ধী, জানালেন তিনি কী ভাবছেন


জাতীয় রাজনীতির মূল অলোচ্য বিষয় হল কংগ্রেসের সভাপতি নির্বাচন। তার থেকেই বেশি বিতর্ক রয়েছে রাহুল গান্ধী কংগ্রেস সভাপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা তা নিয়ে। কংগ্রেস সূত্রের খবর দলের একটা অংশ এখনও চাইছে রাহুল গান্ধী কংগ্রেসের সভাপতি হয়ে দলের হাল ধরুক। কিন্তু রাহুল গান্ধী নাকি তাতে রাজি নন, এমনটাই গুঞ্জন দলের অন্দরে।

Congress President Election know What Rahul Gandhi said about  post of party chief bsm
Author
First Published Sep 9, 2022, 3:36 PM IST

জাতীয় রাজনীতির মূল অলোচ্য বিষয় হল কংগ্রেসের সভাপতি নির্বাচন। তার থেকেই বেশি বিতর্ক রয়েছে রাহুল গান্ধী কংগ্রেস সভাপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা তা নিয়ে। কংগ্রেস সূত্রের খবর দলের একটা অংশ এখনও চাইছে রাহুল গান্ধী কংগ্রেসের সভাপতি হয়ে দলের হাল ধরুক। কিন্তু রাহুল গান্ধী নাকি তাতে রাজি নন, এমনটাই গুঞ্জন দলের অন্দরে। এই অবস্থায় 'ভারত জোড়ো যাত্রা'য় অংশ নিয়ে দলের সভাপতি নির্বাচন নিয়ে একটি ইঙ্গিত দিয়েছেন রাহুল গান্ধী। 

কংগ্রেস নেতা রাহুল গান্ধী জানিয়েছেন, 'আমি কংগ্রেসের সভাপতি হব কিনা তা পার্টির নির্বাচনের সময়ই পরিষ্কার হবে। তবে আমাদের লক্ষ্য ২০২৪ সালের সাধারণ নির্বাচন।' তিনি বলেছেন ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে মাথায় রেখেই ঢেলে সাজান হবে কংগ্রেসকে। পাশাপাশি রাহুল গান্ধী বলেন, 'আমি সিদ্ধান্ত নিয়েছি আমাকে কী করতে হবে - এই নিয়ে আমার কাছে বিভ্রান্তির কোনও স্থান নেই।' তবে কংগ্রেসের সভাপতি নির্বাচন নিয়ে আর কোনও মন্তব্য করেননি রাহুল গান্ধী। 

আগামী ১৭ নভেম্বর কংগ্রেসের বহু প্রতীক্ষিত সভাপতি নির্বাচন হবে। ফল প্রকাশ হবে ১৯ নভেম্বর। আগামী ২৪ -৩০ সেপ্টেম্বরের মধ্যে মনোনয়ন দাখিল করা যাবে। কংগ্রেসের সভাপতি নির্বাচন নিয়ে লাখ  টাকার প্রশ্ন একটাই রাহুল গান্ধী কি এই ভোট যুদ্ধে সামিল হবেন? কংগ্রেসের রাশ কি নেহেরু-গান্ধী পরিবারের হাতেই থাকবে ? না গান্ধী পরিবের হাতের বাইরে যাবে। যদিও দলীয় সূত্রে খবর কংগ্রেসের সভাপতি হতে এখনও পর্যন্ত রাজি হননি রাহুল গান্ধী। তাঁকে বোঝানোর চেষ্টা করছেন মল্লিকার্জুন খাড়গের মত নেতারা।

২১ সেপ্টেম্বর কংগ্রেসের সভাপতি নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু সময় পিছিয়ে দেওয়া হয়। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে ব্যর্থতার দায় নিয়ে দলের সভাপতির পদ ছেড়ে ছিলেন রাহুল গান্ধী। তারপর থেকে সনিয়া গান্ধী অস্থায়ী সভাপতি হিসেবেই দলের দায়িত্ব সামলাচ্ছেন। বর্তমানে তিনি অসুস্থ। সভাপতি হতে ইচ্ছুক নয়। অন্যদিকে রাহুল গান্ধী রাজি নন। প্রিয়াঙ্কা গান্ধী রাজনীতিতে এলেও সভাপতি হতে রাজি নন। ব্যস্ত রয়েছেন উত্তর প্রদেশের রাজনীতি নিয়ে। 

সম্পত্তি মামলায় স্বস্তিতে তৃণমূল কংগ্রেস, শুনানিতে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

ভারত জোড়ো যাত্রা- কঠিন চ্যালেঞ্জ রাহুল গান্ধীর সামনে, আগামী ১৫০ দিন থাকবেন একটি কন্টেনারে

প্রায়াত ব্রিটেনের রানিকে স্মরণ করলেন প্রধানমন্ত্রী মোদী, বললেন পুরনো সাক্ষাতের কথা

Follow Us:
Download App:
  • android
  • ios