গত শনিবার আচমকা হৃদরোগ জনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল বিসিসিআই সভাপতি তথা ভারতের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। যখন দাদা ভক্তরা উদ্বিগ্ন, তখনই সোশ্যাল মিডিয়ায় আবির্ভাব ঘটেছিল একটি স্পর্শকাতর কুরুচিকর প্রচারের। সৌরভ অভিনিত ফরচুন রাইস ব্র্যান কুকিং অয়েল-এর বিজ্ঞাপনের ছবি তুলে, তাই নিয়ে শুরু হয়েছিল রসিকতা। সেই কুৎসিত রসিকতাকে আরও একধাপ এগিয়ে নিয়ে গিয়ে নেটিজেনদের সমালোচনার মুখে পড়লেন সংসদের প্রাক্তন সদস্য ও কংগ্রেস নেতা উদিত রাজ।

সৌরভ গঙ্গোপাধ্যায়-এর ওই তেলের জারিকেন হাতে পোজ দেওয়া বিজ্ঞাপনী ছবিটি শেয়ার করে উদিত রাজ ব্যঙ্গ করে লেখেন, 'আমি সর্বদা এই তেলটি খাই এবং আমি প্রচার করি যে এতে হৃদরোগ হয় না। আমার হার্ট অ্যাটাক হয়েছে সেটা আলাদা বিষয়। কি করব পয়সার জন্য প্রচারে করতে হয়। তার উপর মোদীজির বন্ধু আদানি।'

সৌরভ গঙ্গোপাধ্যায়-এর মতো বিরাট মাপের ক্রিকেটার যখন হাসপতালে ভর্তি, সেই সময় শুধু ক্রিকেট নয়, সমাজের সর্বস্তর থেকে তাঁর আরোগ্য কামা করেছেন অগণিত মানুষ। এই সময়ে এই ধরণের কুরুচিকর ব্যঙ্গ একেবারেই ভালভাবে নেয়নি দাদা ভক্তরা। সকলেই বলেছেন, একজন মানুষের অসুখ নিয়ে এই ধরণের মন্তব্য করার জন্য তাঁর সৌরভ গঙ্গোধ্যায়ের কাছে ক্ষমা চাওয়া উচিত। এমনকী তিনি সংরক্ষণের কোটার জোরেই আইএএস হয়েছিলেন, এমন ব্যঙ্গও ধেয়ে এসেছে তাঁর দিকে।

অন্যদিকে, সৌরভ গঙ্গোপাধ্যায় অসুস্থ হয়ে পড়ার পর, তেলের বিজ্ঞাপনটি নিয়ে ব্র্যান্ডটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ব্যঙ্গের মুখে পড়ার পর আদানি উইলমার প্রাক্তন ভারতীয় অধিনায়কের ছবি থাকা সমস্ত বিজ্ঞাপনই সরিয়ে নিয়েছে বলে জানা গিয়েছে।