টানা তিন দিন দেশে করোনা আক্রান্তের সংখ্যা থাকল ৮ হাজারের উপরে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমণের শিকার হয়েছেন ৮,১৭১ জন। ফলে দেশে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৯৮ হাজার ৭০৬।

 

 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ২০৪ জনের। ফলে ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০৪ জন। দেশে করোনা মুক্ত হয়ে এখনও পর্যন্ত সুস্থ জীবনে ফিরেছেন ৯৫,৫২৬ জন। ফলে বর্তমানে ভারতে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৯৭,৫৮১। 

এর মধ্যেই দেশবাসীকে আশার আলো শুনিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। দেশে করোনায় সুস্থতার হার বেড়ে হয়েছে ৪৮.১৯ শতাংশ। মৃত্যু হার কমে হয়েছে ২.৮৩ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রকের দাবি ১৫ এপ্রিলে দেশে সুস্থতার হার ছিল ১১.৪২ শতাংশ। মে মাসের ৩ তারিখ তা বেড়ে হয় ৩৮.২৯ শতাংশ। এক মাসের আগেই এবার সুস্থতার হার পৌঁছল  ৪৮.১৯ শতাংশে।

মন গলবে আমেরিকার আশায় রয়েছে 'হু', ট্রাম্প প্রশাসনকে 'নিষ্কর্মা' বলে কটাক্ষ চিনের

কোয়ারেন্টাইন থেকে মুক্তি পেয়েও মিটল না সমস্যা, পরীক্ষায় ফের কোভিড পজিটিভ কর্ণাটকের ২ ব্যক্তি

ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫ লক্ষ, অর্থনীতিকে চাঙ্গা করতে ফুটবল লিগ চালু করতে মরিয়া বোলসোনারো

ভারতে করোনা আক্রান্ত রাজ্যের তালিকায় এখনও শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। রাজ্যে আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ২,৩৬০ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনা সংক্রমণের শিকার ২,৩৫৮ জন। মহারাষ্ট্রে সবচেয়ে খারাপ পরিস্থিতি বাণিজ্য রাজধানী মুম্বইয়ের। এই মেট্রো শহরে আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়ে গিয়েছে। মৃতের সংখ্যা ১,৩০০ বেশি। সোমবার শহরে নতুন করে করোনা সংক্রমণের শিকার হয়েছেন ১,৪১৩ জন।

এদিকে প্রধানমন্ত্রীর রাজ্য গুজরাতে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের শিকার হয়েছেন ৪১৭ জন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৭,২৩৭। নারোদার বিজেপি বিধায়ক বলরাম তিওয়ারির করোনা পরীক্ষার রিপোর্টও পজিটিভ এসেছে।