এক লক্ষে পথে এদেশে করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী সোমবার সকালে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৬,১৬৯।  গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শিকার হয়েছে ৫,২৪২ জন। এই প্রথম এদেশে আক্রান্তের সংখ্যা একদিনে পাঁচ হাজার ছাড়াল।

 

 

আক্রান্তের সংখ্যার পাশাপাশি দেশে বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে ১৫৭ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে তিন হাজারের গণ্ডি। করোনায় বর্তমানে সরকারি ভাবে মৃতের সংখ্যা ৩,০২৯। যদিও এদেশে আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃতের হার বিশ্বের তুলনায় অনেকটাই কম বলে দাবি করে চলেছে স্বাস্থ্যমন্ত্রক। বর্তমানে দেশে করোনায় মৃত্যু হার ৩.২ শতাংশ।

বাসস্ট্যান্ডে পড়ে রয়েছে করোনা রোগীর দেহ, মুখ বাঁচাতে তড়িঘড়ি তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর

করোনা ফের ঘটিয়ে দিল মিরাকল, কাঠমান্ডুতে বসেই এবার দেখা গেল এভারেস্টের চূড়া

করোনাভাইরাসে এবার ঝুঁকির মুখে ছোটরাও, আশঙ্ক প্রকাশ 'হু'-র, নিউইয়র্কে দেখা মিলল বিরল উপসর্গের

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে মারণ ভাইরাসকে জয় করে এখনও পর্যন্ত দেশে সুস্থ হয়ে উঠেছে ৩৬,৮২৪ জন। ফলে ভারতে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা এখন ৫৬,৩১৬। 

এদিকে দেশে করোনা আক্রান্তের সংখ্যায় এখনও পর্যন্ত সবার উপরে রয়েছে মহারাষ্ট্র। রেকর্ড গড়ে রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শিকার হয়েছেন ২,৩৪৭ জন। মৃত্যু হয়েছে ৬৩ জনের। এদের মধ্যে বাণিজ্য রাজধানী  মুম্বইতেই মৃতের সংখ্যা সবচেয়ে বেশি, ৩৮। রবিবার গুজরাতে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৪ জন, এদের মধ্যে আহমেদাবাদ শহরেই মৃত্যু হয়েছে ৩১ জনের। আর দেশের রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় করোনার বলি ১৯ জন। 

তবে এসবের মধ্যেই আশার খবর শুনিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। গত শনিবার ১৬ মে দেশে সুস্থতার হার ছিল ৩৫.০৯ শতাংশ। রবিবার ১৭ মে তা বেড়ে হয় ৩৭.৫১ শতাংশ। আর সোমবার ১৮ মে দেশে সুস্থতার হার ৩৮.২৮ শতাংশ।