জুন মাসে দেশের সাধরণ নাগরিকদের জন্য খুলে দেওয়া হচ্ছে না  আন্তর্জাতিক  বিমানের দরজা। আগামী ১৫ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আন্তর্জাকিত বিমান পরিষেবা বন্ধ থাকবে বলেই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। সিদ্ধান্ত জানান হয়েছে ডিরেক্টর জেনারেল সিভিল অ্যাভিয়েশনের পক্ষ থেকে। পরবর্তী কালে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে কবে শুরু হবে আন্তর্জারিক উড়ান পরিষেবা,তেমনই  ইঙ্গিত দিয়েছে বেসামরিক বিমান চলাচল মন্ত্রক।

মধ্যবর্তী সময়ে কার্গো বিমান যেমন চলাচল করছে তেমনই চলবে বলে জানান হয়েছে। এই সময় যেসব বিশেষ বিমান চলাচল করছে তাও চলবে বলেই সূত্রের খবর। 


করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত মার্চ মাস থেকেই বন্ধ রয়েছে অন্তর্দেশীয় ও আন্তর্জাতিক উড়ান পরিষেবা। গত ২৫ মে থেকে পুনরায় অন্তর্দেশীয় বিমান পরিষেবা শুরু হয়েছে। কিন্তু  এখনও বন্ধ রয়েছে আন্তর্জাতিক বিমানের দরজা। গত সপ্তাহেই   বেসামরিক উড়ান পরিষেবা মন্ত্রী হরদীপ পুরী জানিয়েছিলেন জুলাই মাসেই আন্তর্জাতিক উড়ান নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে। তবে তার আগে দেশের ও বিশ্বের করোনা পরিস্থিতির বিষয়টি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।  স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশের ভিত্তিতেই বেসামরিক বিমান মন্ত্রক কাজ করবে বলেও সূত্র মাতফত খবর পাওয়া গেছে। তবে আন্তর্জাতিক উড়ান পরিষেবা শুরু হলেও যে পর্যটকদের বিদেশ ভ্রমণের অনুমতি দেওয়া হবে না নয়। নির্দিষ্ট কারণ খতিয়ে দেখার পরই মিলবে ছাড়পত্র। 

জঙ্গি হামলায় নিহত জওয়ান ও ৫ বছরের শিশু নিহত, আবারও রক্তাক্ত হল ভূস্বর্গের মাটি ...

রাষ্ট্র সংঘের আধিকারিকের 'কীর্তি', গাড়ির ভিতর সঙ্গমের ভিডিও ভাইরাল ...
 

ফুসফুসে করোনার সংক্রমণ মোকাবিলায় 'ন্যানোস্পঞ্জ', বিজ্ঞানীদের নতুন আবিষ্কারে আশার আলো