Asianet News BanglaAsianet News Bangla

Good News: করোনায় প্রথম মৃত্যুহীন মুম্বই, সোশ্যাল মিডিয়ায় বার্তা আদিত্য ঠাকরের

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী মুম্বইতে গত ২৪ ঘণ্টায় মুম্বইতে আক্রান্ত হয়েছে ৩৬৭ জন। এই মেট্রোসিটিতে করোনাআক্রান্তের ইতিবাচকের হার ১.২৭ শতাংশে নেমে এসছে। 

coronavirus mumbai reports no covid death for first time since beginning of pandemic bsm
Author
Kolkata, First Published Oct 17, 2021, 8:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দীর্ঘ দিন পরে খুশির খবর মুম্বইতে(Mumbai)। মহামারির (Pandamic) শুরুর পর থেকে এই প্রথম করোনা (Coronavirus) আক্রান্ত হয়ে কোনও মানুষের মৃত্যু হল না মুম্বইতে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক জন ব্যক্তিরও মৃত্যু হয়নি মুম্বইতে। দেশের মধ্য করোনা আক্রান্ত সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত শহরগুলির মধ্য়ে একটি হল মুম্বই। সোশ্যাল মিডিয়ায় এই খবর জানিয়েছেন আদিত্যা ঠাকরে। তিনি বলেছেন ২৬ মার্চ ২০২০ র পর এই প্রথম করোনা মহামারি মুম্বইয়ের কোনও বাসিন্দার প্রাণ কাড়তে পারল না। যদিও তিনি টিকা কর্মসূচির ওপর জোর দিয়েছেন। পাশাপাশি মাস্ক পরা আর নিরাপদ শারীরির দূরত্ব বজার রাখার ওপরেও জোর দিয়েছেন। 


কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী মুম্বইতে গত ২৪ ঘণ্টায় মুম্বইতে আক্রান্ত হয়েছে ৩৬৭ জন। এই মেট্রোসিটিতে করোনাআক্রান্তের ইতিবাচকের হার ১.২৭ শতাংশে নেমে এসছে। তবে মুম্বইতে এখনও পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার তিশির জন। এই শহরে সুস্থ হয়ে যাওয়ার মানুষের হার ৯৭ শতাংশেরও বেশি। 

গত বছরের তুলনায় কিছুটা হলেও সস্তা, আলু,পেঁয়াজের দাম বাঁধতে নয়া উদ্যোগ কেন্দ্রের

Taliban: বিষয় তালিবান অধিকৃত আফগানিস্তান, আলোচনার জন্য পাকিস্তানকে ডাকল ভারত

Bangladesh: দূর্গা পুজো ঘিরে আশান্তির প্রতিবাদ, ৬ ঘণ্টার অনশন ও অবস্থান কর্মসূচির ডাক সংখ্যালঘুদের

মুম্বইয়ের কর্মকর্তারা জানিয়েছে গত ২৪ ঘণ্টায় এই শহরে ২৮ হাজারেরও বেশি মানুষের করোনা পরীক্ষা হয়েছে। এই শহরে এখনও পর্যন্ত কোনও সক্রিয় কনটেন্টমেন্ট জোন নেই। তবুও ৫০টি এলাকা সিল করা রয়েছে। মহামারির প্রথম দিক থেকেই উদ্বেগজনক পরিস্থিতি ছিল মহারাষ্ট্রের। লাফিয়ে লাফিয়ে বেড়েছিল সংক্রমণ। আক্রান্তের সংখ্যা বাড়ছিল মুম্বইতেও। পাল্লা দিয়ে বেড়েছিল মৃত্যুর সংখ্যা। এখনও আক্রান্ত রাজ্যগুলির ক্রমতালিকায় প্রথমে রয়েছে মহারাষ্ট্র। যদিও কেরলের তুলনায় দৈনিক সংক্রমণ অনেকটাই কম এই রাজ্যে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios