২০২১ এর শুরু সঙ্গে সঙ্গে অনুমান করা হচ্ছে খুব শীঘ্রই কোভিড মুক্ত হতে চলেছে দেশ। কেন্দ্রীয় সরকারকে অবহিত করা হয়েছে যে ডিসিজিআই করোনার ভ্যাকসিন সম্পর্কে রবিবার বড় ঘোষণা করা হতে পারে। 

আরও পড়ুন, লন্ডন ফেরত কলকাতায় কোভিডে আক্রান্ত ৩, ভুয়ো ঠিকানা দিয়ে শহরে ফিরে নিরুদ্দেশ ২০

 

 

ডিসিজিআই-র দিকে তাঁকিয়ে রয়েছে দেশবাসী। ডিসিজিআই সকাল ১১ টা একটি সাংবাদিক সম্মেলন ডেকেছে। ইতিমধ্য়েই ২টি ভ্যাকসিনে ছাড়পত্র বিশেষজ্ঞ কমিটির। কেন্দ্রীয় সরকারকে অবহিত করা হয়েছে যে ডিসিজিআই করোনার ভ্যাকসিন সম্পর্কে রবিবার বড় ঘোষণা করা হতে পারে। শনিবার ছাড়পত্র পেয়েছিল কোভিশিল্ড প্রতিষেধক।  জরুরী ভিত্তিতে ব্যবহারের প্রশ্নে ছাড়পত্র পেল ভারতীয় সংস্থা। হায়দরাবাদের ভারত বায়োটেক-এর তৈরি কোভ্যাক্সিন।  রবিবার দীর্ঘ বৈঠকে পরে কোভ্য়াক্সিন ব্যবহারের প্রশ্নে সবুজ সঙ্কেত দিয়েছে বিশেষজ্ঞ কমিটি।

 

 

আরও পড়ুন, বিশ্বাস নেই 'বিজেপির ভ্যাকসিন'এ - টিকা নিয়ে বেফাঁস মন্তব্য করে চরম বিতর্কে সপা প্রধান


উল্লেখ্য, নতুন বছেরের শুরুতেই কোভিডে গণটিকাকরণ অভিযানে ঝাঁপিয়ে পড়েছে মোদী সরকার। বাংলায় শনিবার কোভ্যাক্সিনের ড্রাই রান সফলভাবে হয়েছে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গের ৩ টি কেন্দ্র সংগঠিত হয়েছিল। বিধাননগর পুরসভার অধীন দত্তাবাদ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, মধ্যমগ্রাম পুরসভার অন্তর্গত আরবান প্রাইমারি হেলথ সেন্টার ফোর এবং আমডাহা গ্রামীণ হাসপাতালে শুরু টিকাকরণ প্রক্রিয়ার মহড়া সফল। প্র্রত্যেক জায়গায় ছিলেন ২৫ জন স্বাস্থ্যকর্মী।