ভারতের ধনীতম ব্যক্তি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মুকেশ আম্বানি। দেশের সেরা ধনীদের তালিকা থেকে তাঁকে সরানো যায়নি। কিন্তু আদানি, মিত্তলদের মত নামজাদা শিল্পপতিদের পেছেন ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন নতুন এক মুখ। অ্যাভিনিউ সুপারমার্টে বা ডি মার্টের প্রতিষ্ঠাতা রাধাকৃষণ দামানি এক দেশের দ্বিতীয় ধনীতনম ব্যক্তি। 

আরও পড়ুন: লড়াইয়ে জিতল কেরল, সুস্থ হলেন দেশের ৩ করোনা আক্রান্ত

ফোর্বসের দেওয়া তালিকা অনুযায়ী বর্তমানে রাধাকৃষণের সম্পত্তির পরিমাণ ১৭.৯ বিলিয়ন মার্কিল ডলার। দেশে সম্পত্তির পরিমাণে তাঁর থেকে একমাত্র এগিয়ে রয়েছেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি। যার মোট সম্পত্তির পরিমাণ ৫৭.৯ বিলিয়ম মার্কিন ডলার। মুকেশ আম্বানি শুধু এদেশ নয় এশিয়ার মধ্যে সবচেয়ে ধনীতম ব্যক্তি বলে দাবি করেছে ফোর্বস।

আরও পড়ুন: চড়তে শুরু করেছে তাপমাত্রার পারদ, শীতের আমেজ কাটিয়ে আসছে বসন্ত

গত এক বছরে রাধাকৃষণ দামানি ও তাঁর পরিবারের সম্পত্তির পরিমাণ বৃদ্ধি পেয়েছে ৯৬ মিলিয়ন ডলার, যা শতাংশের হিসাবে ০.৫৪ শতাংশ। 

গত বছর প্রকাশিত ফোর্বসের তালিকায় আদানি গোষ্ঠীর মালিক গৌতম আদানি ছিলেন দ্বিতীয় স্থানে। তাঁর সম্পত্তির পরিমাণ ছিল ১৫.৭ বিলিয়ন মার্কিন ডলার। তৃতীয় স্থানে ছিল হিন্দুজা গোষ্ঠী। মোট সম্পত্তির পরিমাণ ছিল ১৫.৬ বিলিয়ন মার্কিন ডলার। সেখানে রাধাকৃষণ দামানি ছিলেন সপ্তম স্থানে। সেখানে আদানি, হিন্দুজা, শাপুরজি , কোটাক, শিব নাদারদের মত শিল্পপতিদের পিছনে ফেলে একেবারে দেশের দ্বিতীয় ধনীব্যক্তির তকমা মুঠোয় ভরে নিলেন ডি মার্টের প্রতিষ্ঠাতা রাধাকৃষণ দামানি।