আবারও বিধ্বংসী আগুনের কবলে নয়া দিল্লি। এবার ঘটনাটি ঘটেছে উত্তর পশ্চিম দিল্লির একটি কাপড়ের গুদামে। জানা গিয়েছে, বরিবার রাত ১২টা বেজে ৩০ মিনিট নাগাদ দিল্লির কিরারি অঞ্চলে এই ঘটনাটি ঘটে। আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রনে আসলেও ঘটনাস্থলে মৃত্যু হয়েছে ৯ জনের। হাসপাতালে ভর্তি রয়েছে ১০ জন। 

আরও পড়ুন- গর্ভে তিন শাবক, গাড়ির ধাক্কায় প্রাণ গেল বাঘিনীর

চলতি মাসেই দিল্লির আনাজ মান্ডিতে আগুন লেগে মৃত্যু হয় ৪৩ জনের। বারবার আগুন লাগার এই ঘটনার ফলে চিন্তায় পড়েছে সাধারন মানুষ থেকে প্রসাশন। দিল্লির ফায়ার সার্ভিসেসের ডিএফএস পরিচালক অতুল গর্গ জানিয়েছেন, 'কিরারীর ইন্দ্র এনক্ল্যাভ এলাকা গালি নং ১০ থেকে রাত ১২.২৫ টায় একটি বাড়িতে আগুনের খবর পাওয়া যায়। দমকলের ইঞ্জিন দ্রুত ঘটনাস্থলে পৌঁছয়। দেখা যায়, যেখানে আগুন লেগেছিল সেটি ছিল একটি কাপড়ের গোডাউন। যে বিল্ডিংটিতে আগুন লেগেছে সেটি চারতলায়। আর আগুন লাগার কারণে দ্বিতীয় তলার একটি ঘরে সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। এরফলে দেয়ালের কিছু অংশও ভেঙে পড়ে। সেখান থেকে আমরা তিনটি অগ্নিদদ্ধ দেহ উদ্ধার করি এবং ১০ জনকে দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়।'

আরও পড়ুন- বড় দিনের পরেও থাকছে উপহার, ১৭২ বছর পর কলকাতা দেখবে রিং অব ফায়ার

আরও জানা গিয়েছে যে বহুতলে আগুন লেগেছিল সেই বহুতলে একটি মাত্র সিড়ি ছিল। পাশাপাশি কোনও আপতকালীন সুরক্ষার সরঞ্জাম সেই বিল্ডিং-এ পাওয়া যায় নি। পুলিশ সূত্রে খবর, "সঞ্জয় গান্ধী হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, পাঁচ জন মহিলাসহ নয় জনকে মৃত ঘোষণা করা হয়েছে। আহত ১০ জনের মধ্যে তিন জন এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন এবং সাত জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।