আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল নিন্মচাপ কেটে গেলে, কালীপুজোর সময় স্বস্তির নিঃশ্বাস নিতে পারবে কলকাতা সহ বিভিন্ন এলাকা। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েকদিন আকাশ পরিষ্কার থাকবে। তাপমাত্রা থাকবে স্বাভাবিকের কাছাকাছি। ভোরের দিকে কিছুটা ঠাণ্ডা হাওয়া থাকলেও পাশাপাশি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আদ্রতা বৃদ্ধি পাবে। ফলে অস্বস্তিও থাকবে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির কোন সম্ভাবনা নেই এই রাজ্য।

আরও পড়ুন- ভূত ধরতে পারলেই হাতে নগদ ৫০০০০, 'অপশক্তি' তাড়াতে অভিনব কৌশল নিল গঞ্জম

একই সঙ্গে কলকাতায় আকাশ আজ পরিষ্কার থাকবে। বেলা বাড়লে আদ্রতা জনিত অস্বস্তি সামান্য হবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। গত কয়েকদিন পর তাপমাত্রা স্বাভাবিক এর কাছাকাছি থাকবে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.২ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিক। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী কম। বাতাসে আদ্রতার পরিমাণ ৬২ থেকে ৯৮ শতাংশ। বৃষ্টি হয়নি।

আরও পড়ুন- কলেজের মাঠে বসেই পরীক্ষা, চলছে গণহারে নকল, প্রকাশ্যে আসতেই নকলের ছবি ভাইরাল

আরও পড়ুন- আমি তোমাদেরই লোক, রাজৌরিতে সেনাদের এমনই বার্তা দিলেন প্রধানমন্ত্রী

আরব সাগরে ঘূর্ণিঝড় "কিয়ার" পশ্চিম মধ্য আরব সাগরে অবস্থান করছে। ৪ থেকে ৫ দিনের মধ্যেই ওমানে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়। এর প্রভাবে কেরালা কর্ণাটক মহারাষ্ট্রে বৃষ্টির সম্ভাবনা আছে। গত কয়েক দিনের টানা বৃষ্টিতে গোটা রাজ্য়েই কালীপুজোর আয়োজন ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। পুজোর প্রস্তুতিও প্রায় থমকে গিয়েছিল। ফলে চিন্তায় পড়েছিলেন উদ্যোক্তারা। একই ভাবে প্রভাব পড়েছিল ধনতেরাসের বাজারেও। হাওয়া অফিসের খবর অনুযায়ী, পরিষ্কার আবহাওয়া তাই অনেকটাই স্বস্তি মিলল পুজোর বাজারে।