Asianet News Bangla

মাত্র ৯ মিনিটের জন্য 'তিনি' এসেছিলেন, সর্বদলীয় বৈঠক নিয়ে ডেরেকের খোঁচা প্রধানমন্ত্রী মোদীকে

সর্বদলীয় বৈঠকের পর থেকেই স্পষ্ট তৃণমূল কংগ্রেস রীতিমত সুর চড়াতে চাইছে বাদল অধিবেশনে। সর্বদলীয় বৈঠকের পরই ডেরেক ও'ব্রায়ন জানিয়েছেন সাংসদরা সরকারের কাছ থেকে কোনও পাওয়ার পয়েন্ট উপস্থাপনা চায় না কোভিড ১৯ নিয়ে।
 

do not want to fancy PowerPoint presentation come to house says tmc leader Derek Obrien bsm
Author
Kolkata, First Published Jul 18, 2021, 8:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সংসদের সদস্যরা কেন্দ্রীয় সরকার বা প্রধানমন্ত্রীর কাছ থেকে করোনাভাইরাস নিয়ে কোনও অভিনব পাওয়ার পয়েন্ট উপস্থাপনা চায় না। বাদল অধিবেশনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে সর্বদল বৈঠক শেষ হওয়ার পরেই এজাতীয় মন্তব্য করেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়ন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে ডেরেক প্রধানমন্ত্রী নেরেন্দ্র মোদীরে সংসদের অধিবেশনে যোগ দেওয়ারও আহ্বান জানিয়েছেন। সর্বদল বৈঠক শেষ হওার পরে আরও একটি টুইট করেন ডেরেক। সেখানেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একহাত নেন তিনি। এটা থেকেই পরিষ্কার যে বাদল অধিবেশন রীতিমত সুর চড়াবে তৃণমূল কংগ্রেস। 


অন্য একটি টুইটে ডেরেক লিখেছেন সংসদীয় অধিবেশন শুরু হওয়ার আগে এদিন সর্বদলীয় বৈঠক হয়। সেই প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম না নিয়ে তাঁকে 'HE' বা  তিনি সম্বোধন করে তিনি লেখেন মাত্র ৯ মিনিয়ের জন্য উপস্থিত ছিলেন তিনি। তিনি আরও জানিয়েছেন, সকাল ১১টা থেকে ১টা ২৮ মিনিট পর্যন্ত বিরোধী নেতাবা আলোচনা করে। সরকারের কাছে আলোচনায় জোর দেওয়ার জন্য দাবি জানায়। ১টা বেজে ২৯ মিনিটে তিনি আসেন। তারপরেই ফোটো তোলা হয়। ১টা ৩২ থেকে ১টা ৩৪ শেষ বিরোধী নেতা বক্তব্য রাখেন। ১টা ৩৫ মিনিটে তিনি বক্তব্য রাখেন। আর ১টা ৪০ মিনিটে তিনি চলে যান। মাত্র ৯ মিনিটের জন্য তিনি উপস্থিত ছিলেন। 


সর্বদলীয় বৈঠকের আগেই প্রধানমমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা দেন। সেখানে তিনি বলেন বাদল অধিবেশনের আগেই সর্বদলীয়ে বৈঠকের আয়োজন করা হয়েছে। এই বৈঠকই সংসদকে কী করে সুষ্ঠুভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় তা নিয়ে আলোচনা হবে। কী কী উস্যু নিয়ে বাদল অধিবেশন আলোচনা হবে তারও একটি খসড়া তৈরি করা হবে বলেও জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। 

সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী জানিয়েছেন, বিরোধী দলগুলির কাছে সংসদের পরিবেশ স্বাস্থ্যকর রাখার আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে সকল আলোচনা যাতে ফলপ্রসূ হয় তার দিকেও গুরুত্ব দিতে বলেছেন। সংসদীয় বিধি আর পদ্ধতি মেনে কোনও বিষয় উত্থাপিত হলে সরকার  তা নিয়ে আলোচনায় প্রস্তুত রয়েছে বলেও জানিয়েছেন প্রহ্লাদ যোশী। 

কোভিডের তৃতীয় তরঙ্গ মোকাবিলায় বিশেষ প্রশিক্ষণ মহিলাদের, জানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ

সবকিছু নিয়ে আলোচনায় প্রস্তুত, বাদল অধিবেশনের আগে সর্বদলীয় বৈঠকে বললেন প্রধানমন্ত্রী মোদী

ধারালো দাঁত দিয়ে কেটে ২ লক্ষ টাকা কুঁচিকুঁচি করল ইঁদুর, মাথায় হাত গরীব সবজি বিক্রেতার

এদিনের বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন রাজনাথ সিং,  প্রহ্লাদ যোগী, অর্জুন রাম মেঘওয়াল, ভি মুরলিধরন। বিরোধী পক্ষ থেকে কংগ্রেসের হয়ে ছিলেন মল্লিকার্জুন খাড়গে, আধীর চৌধুরী। তৃণমূল নেতা ডেরেক ও'ব্রায়ন, সুদীপ বন্দ্যোপাধ্যায় ছিলেন বৈঠকে।  এছাড়ও হাজির ছিলেন, তিরুচি শিব, টিআর বালুসহ একাধিক নেতা। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios