Asianet News Bangla

সবকিছু নিয়ে আলোচনায় প্রস্তুত, বাদল অধিবেশনের আগে সর্বদলীয় বৈঠকে বললেন প্রধানমন্ত্রী মোদী

সোমবার থেকে শুরু হচ্ছে বাদল অধিবেশন। আর আগে রবিবার সর্বদলীয় বৈঠকে উপস্থিত হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি বলেন সংসদীয় নিয়ম মেনে উত্থাপিত হলে যে কোনও বিষয় নিয়ে আলোচনায় প্রস্তুত সরকার। 
 

ready to discuss any issue pm modi says all party meet monday start parliament monsoon session bsm
Author
Kolkata, First Published Jul 18, 2021, 4:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবার থেকে সংসদে শুরু হচ্ছে বাদল অধিবেশন। আর আগে রবিবারই প্রথা মেনে হয়ে গেল সর্বদলীয় বৈঠক। বৈঠক ৩৩টি দলের ৪০ জন রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিরোধীদের দাবি মেনে আর নিয়ম মেনে সকল বিষয়ে সংসদে আলোচনা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী তেমনই জানিয়েছেন। 

সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী জানিয়েছেন, বিরোধী দলগুলির কাছে সংসদের পরিবেশ স্বাস্থ্যকর রাখার আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে সকল আলোচনা যাতে ফলপ্রসূ হয় তার দিকেও গুরুত্ব দিতে বলেছেন। সংসদীয় বিধি আর পদ্ধতি মেনে কোনও বিষয় উত্থাপিত হলে সরকার  তা নিয়ে আলোচনায় প্রস্তুত রয়েছে বলেও জানিয়েছেন প্রহ্লাদ যোশী। 

সাবধান হাতে মাত্র আর একটা মাস, অগাস্টের শেষেই করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ আসছে, বললেন বিজ্ঞানী

এদিনের বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন রাজনাথ সিং,  প্রহ্লাদ যোগী, অর্জুন রাম মেঘওয়াল, ভি মুরলিধরন। বিরোধী পক্ষ থেকে কংগ্রেসের হয়ে ছিলেন মল্লিকার্জুন খাড়গে, আধীর চৌধুরী। তৃণমূল নেতা ডেরেক ও'ব্রায়ন, সুদীপ বন্দ্যোপাধ্যায় ছিলেন বৈঠকে।  এছাড়ও হাজির ছিলেন, তিরুচি শিব, টিআর বালুসহ একাধিক নেতা। 

রাজ্যসভায় দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে নির্বাচন, দিন ঘোষণা নির্বাচন কমিশনের

বৈঠকে বিরোধী দলগুলি কৃষিবিল, মূল্যবৃদ্ধি বিশেষত পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধির মত গুরুত্বপূর্ণ বিষয়গুলি উত্থাপন করতে চেয়েছিলেন বলে সূত্রের খবর। একই সঙ্গে NEET পরীক্ষায় ওবিসিদের জন্য সংরক্ষণেরও দাবি জানিয়েছিলেন। তাতেই প্রধানমন্ত্রী বলেছেন সংসদীয় নিয়ম মেনে কোনও বিষয় উত্থাপিত হলে তা আলোচনা করা হবে। 

কোভিডের তৃতীয় তরঙ্গের আগে বড় স্বস্তি, শিশুদের টিকা নিয়ে কেন্দ্র তথ্য দিল আদালতকে

কেন্দ্রের পক্ষ থেকে  জানিয়ে দেওয়া হয়েছে আসন্ন বাদল অধিবেশনে পাঁচটি অধ্যাদেশ আর ২৯টি বিল পাশ করাতে চায়। তাতেই এখন থেকেই বিরোধী দলগুলি প্রশ্ন তুলেছে, এই কঠিন সময় এজাতীয় বিলগুলি তড়িঘড়ি পাশ করানোর প্রয়োজনিয়তা নিয়ে। বিলগুলি পাশের জন্য আরও সময়ের প্রয়োজন বলেও জানান হয়েছে। তার উত্তরে প্রধানমন্ত্রী বিরোধীদলগুলির পরামর্শকে গুরুত্ব দেবে বলেও আশ্বস্ত করেছেন। তিনি বলেন সংসদয়ী নিয়ম মেনেই সব কিছু হবে। এদিনই পঞ্জাবের রাজনৈতিক দলগুলি কৃষি বিল প্রত্যাহারের দাবি জানিয়েছে। তাদের এই দাবিকে সমর্থন করেছে সমস্ত বিরোধী দলগুলি। 

Follow Us:
Download App:
  • android
  • ios