করোনাভাইরাসের সংক্রমণের  মহরমের মিছিলে অনুমতি দিল না সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের প্রধান বিচারপতি এসএ বোবদে বলেছেন এই সময় মিছিল করলে বিশৃঙ্খলা তৈরি হবে। আর করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়বে। আর সংক্রমণ ছড়িয়ে দেওয়ার জন্য একটি নির্দিষ্ট সম্প্রদায়কে নিশানা করা হবে। 

উত্তর প্রদেশে সৈয়দ কালবে জাওয়াদ মহরমের শোক মিছিলের অনুমতি চেয়ে সুপ্রিম কোর্টে একটি আবেদন করেছিলেন। বৃহস্পতিবার তাঁর আবেদনের শুনানি চলছিল। আর এই আবেদনি তিনি ওড়িয়া রথযাত্রা উৎসবের অনুমতির কথা উল্লেখ করেছিলেন। 

এদিন শুনানির সময় প্রধানবিচারপতি জানিয়েছেন পুরীর রথয়াত্রা ছিল একটি স্থানে আর তা সীমাবদ্ধ ছিল একটি নির্দিষ্ট যাত্রাপথে। সেক্ষেত্রে সংক্রমণের ঝুঁকি মূল্যায়ন করা যায়। আর সেই অনুযায়ী আদেশ দেওয়া যায়। কিন্তু সৈয়দ গোটা দেশেই মহরমের শোকযাত্রার অনুমতি চাওয়ায় তা দেওয়া সম্ভব নয় বলেই জানিয়েছেন প্রধানবিচারপতি। 

লাল ফৌজকে রুখতে রাশিয়ান ইগলা এয়ার মিসাইল , লাদাখে চিন সীমান্তে শক্তি বাড়াচ্ছে ভারত ...

পুলওয়ামা জঙ্গি হামলায় বড় ভূমিকা ছিল ২৩ বছরের এক সুন্দরীর, রহস্যময়ী সেই নারীর কাহিনি এল সামনে
মহরমের অনুমতি না দেওয়া প্রসঙ্গে প্রধান বিচারপতি বলেন, সকলের স্বাস্থ্যে ঝুঁকি নেওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। কিন্তু যদি একটি নির্দিষ্ট স্থানের জন্য আবেদন করা হত সেক্ষেত্র সংক্রমণের আশঙ্কা কতটা থাকে তা মূল্যায়ন করা সম্ভব হত বলেও জানিয়েছেন। শনিবারই মহরমের শোভাযাত্রা অনুষ্ঠিত হওয়ার কথা।  

আগামী মাসেই দুই যুযুধান প্রতিবেশীর সঙ্গে সেনা মহড়ায় ভারত, সন্ত্রাসবাদ মোকাবিলায় দৃষ্টান্ত হবে রাশিয়.