করোনা ভাইরাসের কারণে বিদেশের একাধিক রাষ্ট্রনেতা তাঁদের ঘোষিত বিদেশ সফর বাতিল করেছেন। এবার সেই পথে হাটতে চলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবূর রহমানের জন্মশতবার্শিকী উপলক্ষে ঢাকায় যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর। সেই সেই সফর কোভিৃ-১৯ ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাতিল হচ্ছে বলে শেষ পাওয়া খবরে জানা যাচ্ছে।

আরও পড়ুন: 'দ্বিধা না করে বাড়ি থেকে কাজ করুন', করোনা থেকে বাঁচতে কর্মীদের পরামর্শ অ্যাপেল সিইও-এর

শেখ মুজিবুর রহমানের জন্মশতার্ষিকী  উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু রবিবারই বাংলাদেশে ৩ জনের শরীরে করোনাভাইরাসের নুমান পাওয়া গিয়েছে। আক্রান্তদের মধ্যে ২ জন পুরুষ ও ১ জন মহিলা।  এরপরেই বাংলাদেশ সরকার বঙ্গন্ধু জন্মশতার্ষিকী  অনুষ্ঠান পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। তারপরই মোদীর সফর বাতিলের কথা শোনা যায়। 

আরও পড়ুন: বৃন্দাবনের বাঁকে বিহারী মেতেছে হোলির উৎসবে, দেখুন শ্রীকৃষ্ণের লীলাক্ষেত্রের রঙ খেলা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও মোদীর বৈঠকের কথা ছিল এই সফরে। এদিকে দিল্লি হিংসার পরে মোদীর এই সফরে তাঁকে বিক্ষোভ প্রদর্শন করা হবে বলে জানিয়েছিল বাংলাদেশের বিরোধী দলগুলি।

আরও পড়ুন: চেয়ার নিয়ে জেডিইউ কন্যার মেয়ের চ্যালেঞ্জ, চাপে পড়লেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার

এদিকে চলতি মাসে এটা প্রধানমন্ত্রীর বাতিল হওয়া দ্বিতীয় বিদেশ সফর। এর আগে ব্রাসেলসে ইউরোপিয় ইউনিয়নের সামিটে মোদীর যোগ দেওয়ার কথআ থাকলেও করোনা ভাইরাসের কারণে এই সম্মেলন বাতিল করা হয়।