নবরাত্রিতে ব্রত রাখা যাত্রীরা ৯৯ টাকায় পাবেন বিশেষ খাবার, দেখে নিন থালি বুক করার পদ্ধতি

| Sep 26 2022, 04:21 PM IST

নবরাত্রিতে ব্রত রাখা যাত্রীরা ৯৯ টাকায় পাবেন বিশেষ খাবার, দেখে নিন থালি বুক করার পদ্ধতি

সংক্ষিপ্ত

সারাদেশে ৪০০টি রেলস্টেশনে এই সুবিধা দেওয়া হবে। এমন পরিস্থিতিতে, নবরাত্রির দিনগুলিতে ভ্রমণকারীরা কোনও উদ্বেগ ছাড়াই ভ্রমণ করতে পারবেন। যাত্রীদের বিশেষ যত্ন নিয়ে, IRCTC উপবাসের প্লেটের মেনুর সাথে দামও প্রকাশ করেছে

নবরাত্রি শুরু হয়ে গিয়েছে। ২৬ সেপ্টেম্বর থেকে এই উৎসব শুরু হল। এমন পরিস্থিতিতে অনেক ভক্ত নবরাত্রির সময় উপোস রাখেন, তাই IRCTC এই সময়ে উপবাসের জন্য ট্রেনে উপবাস থালি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই বিশেষ থালি দেওয়া হবে ট্রেনের যাত্রীদের। যদি আপনাকে নবরাত্রির সময় ভ্রমণ করতে হয় এবং আপনার উপবাস থাকে, তাহলে আপনি ট্রেনে অর্ডার করা উপবাসের প্লেট পেতে পারেন।

সারাদেশে ৪০০টি রেলস্টেশনে এই সুবিধা দেওয়া হবে। এমন পরিস্থিতিতে, নবরাত্রির দিনগুলিতে ভ্রমণকারীরা কোনও উদ্বেগ ছাড়াই ভ্রমণ করতে পারবেন। যাত্রীদের বিশেষ যত্ন নিয়ে, IRCTC উপবাসের প্লেটের মেনুর সাথে দামও প্রকাশ করেছে, তাহলে চলুন জেনে নেওয়া যাক IRCTC-এর বিশেষ মেনু এবং দাম কী।

Subscribe to get breaking news alerts

থালি পাওয়া যাবে ৯৯ থেকে ২৫০ টাকা পর্যন্ত

ভ্রমণের সময়, আপনি আপনার প্রয়োজন অনুসারে উপবাসের থালি অর্ডার করতে পারেন। এই প্লেটের দাম হবে ৯৯ টাকা থেকে ২৫০ টাকার মধ্যে, যার মধ্যে থাকবে বিভিন্ন ধরনের খাবার।

জেনে নিন মেনু

পাকোড়া, দই এবং ফল ৯৯ টাকায় মিলবে
দুটো পরোটা, আলুর তরকারি, সাবুর পুডিং মিলবে ৯৯টাকায়
৪টি পরোটা, ৩টি সবজি, সাবুদানা খিচুড়ি ১৯৯ টাকায়
পনির পরোটা, ব্রত মসলা, সিঙারা, এবং আলু পরোটা মিলবে ২৫০ টাকায়

আইআরসিটিসির ঘোষণা 

IRCTC পিআরও আনন্দ কুমার ঝা যাত্রীদের সুবিধার্থে উপবাসের সময় নবরাত্রির পরেও জারি রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। আপনি IRCTC অ্যাপ, ওয়েবসাইট বা ১৩২৩ নম্বরে কল করে এই থালি বুক করতে পারেন।

Read more Articles on