01:13 PM (IST) Dec 08

হিমাচল প্রদেশে ৬৮ টি আসনেই ভোট গণনা চলছে, বিজেপি-র সঙ্গে জোর টক্করে কংগ্রেস, রাহুল গান্ধীদের সামনে এবার হয়তো মাথা নোয়াতে চলেছে মোদীর বিজেপি

হিমাচল প্রদেশের ভোট গণনার ফল সত্যিকারেই অবাক করেছে সকলকে, বিজেপি এবার হিমাচল প্রদেশের ভোট প্রচারকে পুরো তারকা খচিত করে রেখেছিল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে অমিত শাহরা বিশাল বিশাল জনসভা করেছেন হিমাচলে, কিন্তু, কংগ্রেস যে এই রাজ্যে পুনরায় একটা শক্তিশালী প্রতিপক্ষ হিসাবে উঠে আসবে তা কেউ আন্দাজ করতে পারেনি। এখন পর্যন্ত যা ট্রেন্ড তাতে কংগ্রেস বিজেপি-কে পেছনে ফেলে এগিয়ে গিয়েছে। তবে, বিজেপি জোট সরকার তৈরির প্রচেষ্টা চালু করলে কংগ্রেসের পক্ষে তা মাথা ব্যাথার কারণ হয়ে উঠতে পারে এবং সেক্ষেত্রে সর্বোচ্চ আসনপ্রাপ্ত দল হয়েও কংগ্রেসকে বিরোধী আসনে বসতে হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।

11:18 AM (IST) Dec 08

৫০ শতাংশেরও বেশি ভোট বিজেপি-র ঝুলিতে, মাত্র ১২ শতাংশ মানুষের সমর্থন আপ-এর সঙ্গে

নির্বাচন কমিশন থেকে গুজরাট বিধানসভা নির্বাচনের যে ট্রেন্ড প্রকাশ করেছে তাতে ভোট শেয়ারিং-এর ক্ষেত্রে দেখা যাচ্ছে বিজেপি তাদের ভোটব্যাঙ্ক ধরে রাখতে সমর্থ হয়েছে শুধু নয় তাৎপর্যপূর্ণভাবে ভোট শেয়ারিং-এ নিজেদের আধিপত্য আরও বাড়াতে সমর্থ হয়েছে নরেন্দ্র  মোদীর দল, দেখা যাচ্ছে বিজেপি-র প্রাপ্ত ভোট শেয়ারিং এখনও পর্যন্ত ৫৩.৭০ শতাংশ, বলতে গেলে প্রায় ৫৪ শতাংশ। কংগ্রেস ২৬ শতাংশ ভোট শেয়ারিং পেয়েছে, আম আদমি পার্টির ক্ষেত্রে এটা ১২.৮১ শতাংশ। 

Subscribe to get breaking news alerts

11:05 AM (IST) Dec 08

আপ-এর হুঙ্কারকে উড়িয়েই গুজরাটে গেরুয়া ঝড়, সপ্তমবারের ক্ষমতা দখলে ঐতিহাসিক আসন জয়ের পথে বিজেপি, ধুঁকছে কংগ্রেস, ব্যর্থ আপ-এর হুঙ্কার

এই মুহূর্তে গুজরাটে ১৮২টি আসনেই ভোট গণনা চলছে, আর এই ট্রেন্ডে দেখা যাচ্ছে গুজরাটে সপ্তমবারের মতো ক্ষমতা দখল করতে চলেছে বিজেপি, আর এই ক্ষমতা দখলের লড়াইটা এবার এক ঐতিহাসিক মাত্রা পেতে চলেছে, কারণ, বিজেপি এই মুহূর্তে ১৫২টি-রও বেশি আসনে এগিয়ে রয়েছে, কংগ্রেস ১৮টি আসনে এগিয়ে, যা রাহুল গান্ধীর দলের সবচেয়ে খারাপ পারফরম্যান্স এই রাজ্যের ভোটে, অরবিন্দ কেজরিওয়াল যেভাবে তাঁর আম আদমি পার্টিকে নিয়ে গুজরাটে হুঙ্কার দিয়েছিলেন তার ছিঁটেফোটাও প্রভাব নেই, গুজরাটে আম আদমি পার্টি এই মুহূর্তে ৭টি আসনে এগিয়ে রয়েছে, অন্যান্য দল ৪টি আসনে এগিয়ে। বোঝাই যাচ্ছে নরেন্দ্র মোদীর ক্যারিশমা এবারও গুজরাটের ভোট ব্যাঙ্কে বিজেপি-র পক্ষে আস্থা তৈরিতে সমর্থ হয়েছে।  

 

Read Full Story
10:27 AM (IST) Dec 08

হার্দিক প্যাটেল-এর ভবিষ্যৎবাণী মিলিয়েই কি গুজরাটে ১৪৫ আসন সংখ্যা ছুঁতে চলেছে বিজেপি

দিন দুই আগেই বিজেপি নেতা এবং বিধায়ক পদে প্রার্থী হার্দিক প্যাটেল দাবি করেছিলেন তাঁর দল এবারের বিধাচনসভা নির্বাচনে ১৩৫ থেকে ১৪৫টি আসন পেতে চলেছে। এখনও পর্যয়ন্ত যে ট্রেন্ড তাতে বিজেপি গুজরাটে বিধানসভা নির্বাচনে ইতিমধ্যেই ১৫০টি আসনে এগিয়ে রয়েছে, এবারের নির্বাচনে বিজেপি জয়ী হলে এই নিয়ে পরপর ৭ বার বিধানসভা নির্বাচনে জয় পাওয়ার রেকর্ড তৈরি হবে, হার্দিক আরও জানিয়েছিলেন যে, আসলে গুজরাটের মানুষ বিজেপি-র কাছ যে ভরসা ও নিরপত্তা পেয়েছে তা অন্য কোনও রাজনৈতিক দল দিতে পারেনি। আর এই কারণেই বিজেপি-র প্রতি মানুষের আস্থা ক্রমশই বেড়ে চলেছে। 

10:20 AM (IST) Dec 08

গুজরাট বিধানসভা নির্বাচনে ভোট গণনায় আরও এক চমক, বিজেপি ৫০ শতাংশের বেশি ভোট পেতে চলেছে বলে ট্রেন্ডে প্রকাশ

এখনও পর্যন্ত ট্রেন্ড অনুযায়ী নির্বাচন কমিশন ভোট শেয়ারিং-এর যে তথ্য প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে বিজেপি ৫২ শতাংশ ভোট পেয়েছে, গণনার পূর্ণ ফলাফল ঘোষণায় পর্যন্ত এই ভোট শেয়ারিং-এর ট্রেন্ড আরও বাড়বে বলে মনে করছে রাজনৈতিক মহল, ৭ তারিখেই দিল্লি পুরনিগমের ভোট গণনায় আম আদমি পার্টি ঐতিহাসিক জয় পেয়েছে, ১৫ বছর ধরে বিজেপি-র দখলে থাকা দিল্লি পুর নিগম-এ আপ তাদের এমন জয়কেতন উড়িয়েছে যে গুজরাটেও অরবিন্দ কেজরিওয়ালের দলের দিকে সকলের নজর রয়েছে, কিন্তু ভোট গণনার যে ট্রেন্ড তাতে পরিষ্কার দেখা যাচ্ছে আপ ভোট শেয়ারিং-এ গুজরাটে তেমন কোনও কিছু করে উঠতে পারেনি যাতে অরবিন্দি কেজরিওয়ালকে লোকে মোদীর সমকক্ষ বলে মনে করে। 

10:12 AM (IST) Dec 08

গুজরাটে ১০০-রও বেশি আসনে এগিয়ে বিজেপি, ঘুরে দাঁড়াল কংগ্রেস, আপ এই মুহূর্তে তৃতীয় স্থানে

সকাল ১০টার পর গুজরাটের বিধানসভা নির্বাচনের গণনার যে ট্রেন্ড পাওয়া যাচ্ছে তাতে দেখা যাচ্ছে ১০০-রও বেশি আসনে এগিয়ে রয়েছে বিজেপি, কংগ্রেস অবশেষে ঘুরে দাঁড়িয়েছে, রাহুল গান্ধীর দল এগিয়ে রয়েছে ২৪টি আসনে, তৃতীয় স্থানে চলে গিয়েছে আম আদমি পার্টি, তারা ১০টি আসনে এগিয়ে রয়েছে। 

09:44 AM (IST) Dec 08

সকাল ৯টা পর্যন্ত ট্রেন্ডে বিজেপি, আপ এবং অন্যান্যরা কে কতটা আসনে এগিয়ে, এখনও খাতা খুলতে পারেনি কংগ্রেস

জাতীয় নির্বাচন কমিশনের ওয়েবসাইটেও প্রকাশ করা হচ্ছে লাইভ ফলাফল, ভোট গণনার এই লাইভের নির্বাচন কমিশন জানিয়েছে সকাল সাড়ে ৯টা পর্যন্ত গুজরাটে ভোট গণনার ট্রেন্ডে এগিয়ে বিজেপি, কার দখলে কয়টা আসনের লিড- একজনজরে দেখে নিন

09:32 AM (IST) Dec 08

নির্বাচন কমিশনের ট্রেন্ডে এগিয়ে বিজেপি, বুথ ফেরত সমীক্ষাতেও গুজরাটের বিজেপি-র রাজ বজায় থাকার কথা বলা হয়েছিল

গুজরাটের বিধানসভা নির্বাচনের ভোট গণনায় যে ট্রেন্ড দেখা যাচ্ছে তাতে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে বিজেপি, আপ লড়াই দিলেও তা এখনও পর্যন্ত তেমন তাৎপর্যপূর্ণ নয় বলেই মনে করা হচ্ছে।