২.২০ মিনিটের ভিডিও, যে দেখে আঁতকে উঠছেন নেটিজেনরা। অনলাইনে রীতিমত দাপিয়ে বেড়াচ্ছে তুষার ধসের সেই ছবি। যে ছবি দেখে গায়ের রোম খাঁড়া হয়ে উঠবে আপনারও। ভিডিওতে দেখা যাচ্ছে পাহাড়ের গা বেয়ে হুড়হুড় করে নেমে আসছে বরফের স্রোত। পাহাড়ের গা  বেয়ে নেমে আসা সেই স্রোত তীব্রগতিতে চলে এল রাস্তায়। 

আরও পড়ুন: জেলের মধ্যেই লক্ষাধিক রোজগার নির্ভয়ার ধর্ষকদের, নিয়ম ভেঙেছে ২৩ বার

এমন ঘটনা বাস্তবে ঘটেছে হিমাচল প্রদেশের রাস্তায়। পু-র কাছে টিঙ্কু নাল্লাহতে ৫ নম্ব জাতীয় সড়কে  এমন ভাবেই ধস নেমেছিল। বিশালাকৃতি একা বরফের চাঙর তীব্র গতিতে নামতে থাকে নিচের দিকে। এই পরিস্থিতিতে ঠান্ডা মাথায় ভিডিওটি শ্যুট করেন আইআরএস আধিকারিক নাভিদ তারাম্বু। পরে তিনি ট্যুইটে পোস্ট করেন এই ভিডিও। সেখানে আবহাওয়া পরিবর্তন নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। 

 

তারাম্বু ভিডিও পোস্ট করে দাবি করেন, বাস্তবে বরফের ধস দেখার অভিজ্ঞতাই আলাদা। একটু একটু করে এগিয়ে আসছে চাঁই চাঁই বিশালাকার বরফ। ঘটনাস্থলে দাঁড়িয়ে তখন অনেকেই তা ভিডিও রেকর্ড করতে ব্যস্ত। 

দেখুন ভিডিও: মকর সংক্রান্তিতে আকাশে উড়ল ঘুড়ি, কোনারকের সৈকতে উত্তরায়ণের আসর

ধসের গতি দেখে অনেকেই গাড়ি থেকে নেমে পড়েন। গাড়ি পিছিয়ে নিয়ে যাওয়া হয়। তবে বরফের চাঁই চলছিল নিজের গতিতেই। একটা গাড়িকে ক্রমেই ঢেকে দেয় সেই বরফ। 

ভিডিওটি ইতিমধ্যেই লক্ষাধিকবার দেখা হয়েছে। কয়েক হাজার রি ট্যুইট ও লাইকও হয়েছে। তারাম্বু এটিকে গ্লেসিয়ার দাবি করলেও অনেকে তা মানতে অবশ্য নারাজ। তাদের মতে গ্লেসিয়ার আরও বড় আকৃতির হয়, গতিও থাকে শ্লথ।