রত্নব্যবসায়ী নীবর মোদীর ব্যাংককের একটি গোডাউনের সন্ধান পেয়েছে ইনফোন্টমেন্ট ডাইরেকটরেটের  আধিকারিকরা। আর সেখান থেকেই উদ্ধার হয়েছে প্রায় ১৩৫৯ কোটি টাকা মূল্যের ধনরত্ন। তদন্তকারী সংস্থার দাবি সেই গোডাউন থেকে তাঁরা প্রায় ১০৮ টি দ্রব্য দেশে ফিরিয়ে অনেছেন। যার ওজন প্রায় ২কিলো ৩শ ৪০ গ্রাম। 

তদন্তকারী সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে, ব্য়াংককের ওই গোডাউনটি নীরব মোদী আর তার মামা মেহুল চোকসি দুজনেই ব্যবহার করত। সেখানে মজুত ছিল পালিশ করা হীরে, রুপোর গয়না ও প্রচুর মুক্ত। উদ্ধার হওয়া গয়নার বাজার মূল্য কোটি টাকারও বেশি বলে সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে। 

'করোনা এক্সপ্রেস' নিয়ে নীরবতা ভাঙলেন মমতা, বললেন ওটা 'জনতার কথা' .

নীরব মোদী আর মেহুল চোকসি দুজনেই ভারতীয় ব্যবসায়ী। নীরব মোদী সরকার অধিকৃত পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক থেকে ২৩, ৭৮০ কোটি টাকা জালিয়াতি করে দেশ ছেড়েছে। সূত্রের থবর ব্রিটেনে আশ্রয় নিয়েছে নীরব মোদী। তারই মামা মেহুল চোকসি। সে-ও সরকার অধিগৃহীত ব্যাঙ্ক থেকে লক্ষাধিক টাকা জালিয়াতি করে রাতারাতি দেশ ছেড়েছে।  

ঘরে আগুন লাগিয়ে স্ত্রী ও সন্তানকে হত্যা, পুলিশকে লক্ষ্য করে পাথর ছোঁড়ে 'খুনি' স্বামী ...

কয়েক দিন আগেই মুম্বই আদালত নীরব মোদীর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছিল ইডির আধিকারিকদের। সেইমত পদক্ষেপ গ্রহণ করেই ব্যাংককের গোডাউন থেকে নীবর মোদীর সম্পত্তি উদ্ধার করে ইডি। সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে নীরব মোদী সম্পত্তি ফিরিয়ে আনতে প্রশাসন যোগাযোগ রেখে চলেছে হংকং প্রশাসনের সঙ্গে। এর আগেও দুবাই ও হংকং থেকে ৩৩ মূল্যবান দ্রব্যাদি উদ্ধার করেছিল ইডি। যার আর্থিক মূল্য ছিল প্রায় ১৩৭ কোটি টাকা।আগামী দিনে নীরব মোদী আর মেহুল চোকসিকে দেশে ফেরানোর প্রচেষ্টা জারি থাকবে, তেমনই জানিয়েছে একটি সূত্র। 

ভালোবাসার নির্মম পরিণতি, দলিত যুবককে পাথর দিয়ে থেঁতলে পিটিয়ে খুন পুনেতে ...