মঙ্গলবার রাজ্যের মাটিতে দাঁড়িয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ শ্রমিক স্পেশাল ট্রেন ইস্যুতে সরব হয়েছিলেন। তিনি বলেছিলেন 'করোনা এক্সপ্রেস' বলে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রীতিমত কটাক্ষ করেছেন প্রবাসী শ্রমিকদের। ওই ট্রেনে চড়িয়ে রাজ্যের মানুষ তৃণমূলকে ভোটের পর বাইরে বার করে দেবে বলেও হুঁশিয়ারি দেয়েছিলেন। তার প্রায় ২৪ ঘণ্টা পর 'করোনা এক্সপ্রেস'প্রসঙ্গে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি কখনই 'করোনা এক্সপ্রেস'বলেননি। রাজ্যের মানুষ বলছে সেটাই তিনি বলেছিলেন। পাশাপাশি তাঁর আসল মন্তব্যটি দেখারও অনুরোধ জানিয়েছেন তিনি। শ্রমিক ট্রেন নিয়ে প্রথম থেকে রাজ্যের সঙ্গে সংঘাতের পথে যেতে হয়েছে কেন্দ্রীয় সরকারকে। মুখ্যমন্ত্রী এই রাজ্যে শ্রমিক ট্রেন চালাতে বাধা দিয়েছেন বলে অভিযোগ রেলমন্ত্রীর। 

এদিন মুখ্যমন্ত্রী প্রবাসী শ্রমিকদের দুর্দশার জন্য সরাসরি কেন্দ্রীয় সরকারকে দায়ি করেন। তিনি বলেন কেন্দ্র যদি প্রথমে দিন টানা সাত দিন শ্রমিক স্পেশাল ট্রেন চালিয়ে তারপর লকডাউনের কথা ঘোষণা করত তাহলে শ্রমিকদের কোনও সমস্যা থাকত না। কিন্তু তা হয়নি। কেন্দ্রের কারণেই প্রবাসী শ্রমিকদের হয়রান হতে হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। তিনি আরও বলেন এই রাজ্যে বসবাসকারী প্রবাসী শ্রমিকদের থেকে শেখা উচিৎ। কারণ ভিন রাজ্য থেকে কাজের জন্য এই রাজ্যে আসা শ্রমিকরা কোথাও যেতে চায়না। করোনাভাইরাসের সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে তারজন্য ট্রেন চালাচল বন্ধ রাখার দাবি জানিয়েছিলেন বলেও এদিন বলেন মুখ্যমন্ত্রী। করোনা ভাইরাসের কঠিন এই সময় মানুষ রাজনীতি করছে বলেও অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। 

যোগীর রাজ্যে ৯৪-এর বৃদ্ধই অনুপ্ররনা, সোশ্যাল মিডিয়ায় বার্তা জেলা শাসকের .

আনলক পর্বে চোরা স্রোতের মত বাড়তে পারে করোনা আক্রান্তের সংখ্য়া, বড় বিপদের ইঙ্গিত বিশেষজ্ঞদের ...

মাস্কের ভুল ব্যবহারে করোনা বিপদ বাড়তে পারে, যে সাধারণ ভুলগুলি হয়ে থাকে শুধরেনিন ..
সূত্রের খবর এই রাজ্যের স্কুলগুলি আগামী জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। আগে ঘোষণা করা হয়েছিল স্কুল বন্ধ থাকবে আগামী জুন মাস পর্যন্ত। কিন্তু পরিস্থিতির কথা বিবেচনা করা জুলাই মাস পর্যন্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।