Asianet News BanglaAsianet News Bangla

Manmohan Singh discharged- দীর্ঘ চিকিৎসার পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন মনমোহন সিং

প্রায় ১৮ দিন পর অবশেষে হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তাঁর শারীরিক সুস্থতায় নিশ্চিন্ত পরিবার ও রাজনৈতিক মহল। এর আগে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর শারীরিক অবস্থা স্থিতিশীল ও পরিস্থিতির উন্নতি হচ্ছে বলে জানিয়েছিল এইমস হাসপাতাল। 

Former Prime Minister Manmohan Singh discharged from AIIMS bmm
Author
Kolkata, First Published Nov 1, 2021, 2:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অবশেষে হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (Manmohan Singh)। দীর্ঘ চিকিৎসার পর প্রায় ১৮ দিন পর হাসপাতাল (Hospital) থেকে ছাড়া পেলেন তিনি। প্রাক্তন প্রধানমন্ত্রীর (Former Prime Minister) ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, তাঁর শারীরিক অবস্থার (Health Condition) দ্রুত উন্নতি হয়েছে। তিনি ভালো আছেন।   

উল্লেখ্যে, ১৩ অক্টোবর দিল্লির এইমস (All India Institute of Medical Sciences) হাসপাতালে ভর্তি করা হয়েছে মনমোহন সিংকে। দু’দিন ধরে তাঁর জ্বর ছিল। সঙ্গে শারীরিক দুর্বলতাও। কংগ্রেস সূত্রে জানা গিয়েছিল, সর্বক্ষণ যাতে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা যায়, সে কারণেই তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। তাঁকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেসের কার্ডিও-নিউরো সেন্টারের (Cardio-Neuro Centre) একটি প্রাইভেট ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। হৃদরোগ বিশেষজ্ঞ নীতিশ নায়েকের (Nitish Naik) নেতৃত্বে একটি চিকিৎসক দলের তত্ত্বাবধানে ছিলেন তিনি। তাঁকে দেখতে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য (Mansukh Mandaviya)। পাশাপাশি তাঁর দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

আরও পড়ুন- 'বাবা চিড়িয়াখানার জন্তু নয়', শয্যাশায়ী অবস্থার ছবি তোলায় স্বাস্থ্যমন্ত্রীকে তোপ মনমোহন কন্যার

টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) লেখেন, "আমি ড. মনমোহন সিং জির সুস্বাস্থ্য ও দ্রুত আরোগ্য কামনা করছি।" সুস্থতা কামনা করে টুইট করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীও। এছাড়া প্রাক্তন প্রধানমন্ত্রীকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। চিকিৎসকদের সঙ্গে কথাও বলেছিলেন তিনি। 

 

 

প্রায় ১৮ দিন পর অবশেষে হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তাঁর শারীরিক সুস্থতায় নিশ্চিন্ত পরিবার ও রাজনৈতিক মহল। এর আগে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর শারীরিক অবস্থা স্থিতিশীল ও পরিস্থিতির উন্নতি হচ্ছে বলে জানিয়েছিল এইমস হাসপাতাল। 

আরও পড়ুন- বাজি পুরোপুরি নিষিদ্ধ, হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন

২০০৯ সালে এইমসেই প্রাক্তন প্রধানমন্ত্রীর বাইপাস সার্জারি হয়েছিল। চলতি বছরের মার্চ ও এপ্রিল মাসে করোনা টিকার দুটি ডোজ নিয়েছিলেন তিনি। আর তার কিছুদিন পরই তাঁর শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। ১৯ এপ্রিল জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেই সময় সোয়াবের নমুনা পরীক্ষা করে জানা যায় তিনি করোনায় আক্রান্ত। তবে কিছুদিনের মধ্যেই তিনি সুস্থ হয়ে বাড়ি ফেরেন। এরপর কয়েক মাস যেতে না যেতেই আবার অসুস্থ হয়ে পড়েন তিনি। এবার তাঁর শরীরে ডেঙ্গুর সংক্রমণ ধরা পড়েছিল বলে জানা গিয়েছে। যাই হোক এখন তাঁর শারীরিক অবস্থা অনেকটাই ভালো। আর সেই কারণেই হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে তাঁকে। 

আরও পড়ুন- বাড়ছে সংক্রমণ, রাশ টানতে এই এলাকায় কালীপুজোর আগে ৩দিন বন্ধ দোকান-বাজার

এইমস হাসপাতালের এক আধিকারিক জানান, ‘‌রবিবার বিকেল ৫টা ২০ মিনিট নাগাদ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে। তিনি এখন অনেকটাই সুস্থ রয়েছেন।’‌

Follow Us:
Download App:
  • android
  • ios