Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee : মুম্বইয়ে বাণিজ্য সম্মেলন, বাংলায় বিনিয়োগের লক্ষ্যে শিল্পপতিদের সঙ্গে বৈঠক মমতার

বাংলার জন্য বড়সড় বিনিয়োগ করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গত বুধবার বিকেলে মু্ম্বইয়ে একটি শিল্প সম্মেলনে যোগ দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার জন্য বিনিয়োগ টানতে এবার বড় উদ্যোগ নিতে চলেছেন মমতা ব্যানার্জি।  বাণিজ্যিক সংগঠন ওয়াইপিও আয়োজিত ওই সম্মেলনে উপস্থিত হয়েছিলেন দেশের একাধিক শিল্পপতি। সেই বাণিজ্যিক বৈঠকে বাংলার বাণিজ্য বিষয়ের প্রসঙ্গ তুলে ধরেন মমতা ব্যানার্জি।

Glimpses from Ypo Meet attented by Mamata banerjee in Mumbai BRD
Author
Kolkata, First Published Dec 2, 2021, 12:52 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাংলার জন্য বড়সড় বিনিয়োগ করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata banerjee)। গত বুধবার বিকেলে মু্ম্বইয়ে একটি শিল্প সম্মেলনে যোগ দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার জন্য বিনিয়োগ টানতে এবার বড় উদ্যোগ নিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ।  বাণিজ্যিক সংগঠন ওয়াইপিও (YPO Meet) আয়োজিত ওই সম্মেলনে উপস্থিত হয়েছিলেন দেশের একাধিক শিল্পপতি। সেই বাণিজ্যিক বৈঠকে বাংলার বাণিজ্য বিষয়ের প্রসঙ্গ তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata banerjee) । ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূলের তৃতীয় বার জয়ের পর এই প্রথমবার বাণিজ্য সম্মেলন আয়োজন করতে চলেছে রাজ্য সরকার। রাজ্যে নতুন বিনিয়োগ টানার লক্ষ্যেই আগামী বছর ফের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন -এর আয়োজন করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata banerjee)।

মুম্বই সফরের আগেই দিল্লি সফর সেরে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  (Mamata banerjee) ।  এবং দিল্লিতে গিয়েও  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর  (Narendra Modi)সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায় । এবং নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকেও রাজ্যের বাণিজ্য সম্মেলনের উদ্বোধনে আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  (Mamata banerjee) । নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমন্ত্রণ গ্রহণ করেছেন। এখানেই শেষ নয়, তিনি আরও বলেন রাজ্যের উন্নতি হলেই কেন্দ্রের উন্নতি হবে। রাজনৈতিক সম্পর্ক ও উন্নয়ন সম্পর্ক এক নয়। গত দু’বছর ধরে রাজ্যে কোনও বাণিজ্য সম্মেলন হয়নি । করোনা মহামারিই জেরেই গত দু’বছর এই বাণিজ্য সম্মেলন স্থগিত রাখা হয়েছিল। 

 

Glimpses from Ypo Meet attented by Mamata banerjee in Mumbai BRD

 

আরও পড়ুন-Mamata Vs Congress: মমতার পুরোনো ষড়যন্ত্র, পিছনে আছেন মোদী - বিস্ফোরক অধীর

আরও পড়ুন-Congress Vs Mamata: 'নিছক স্বপ্ন' - মমতাকে ছেড়ে কথা বলল না কংগ্রেস

আরও পড়ুন-BJP: লক্ষ্য ৫০০ সংখ্যালঘু ভোট, গোয়া জয়ে নতুন কৌশল গেরুয়া শিবিরের

 

সূত্র থেকে আরও জানা গেছে,  বাণিজ্য সম্মেলন নিয়ে একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। যার পুরোপুরি নেতৃত্বে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  (Mamata banerjee) । আগামী বছর ২০-২১ এপ্রিল এই দু’দিন বাণিজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে। এবং সেই সম্মেলনকে নজরে রেখেই বুধবার মুম্বইয়ে আয়োজিত শিল্প সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata banerjee) যোগ দিয়েছেন বলেই মনে করা হচ্ছে। উল্লেখ্য, এর আগে রাজ্য সরকার আয়োজিত বাণিজ্য সম্মেলনে দেশ-বিদেশের শিল্পপতি এবং শিল্প সংস্থার প্রতিনিধিরা উপস্থিত হয়েছিলেন। এবং  তারপর রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগও করা  হয়েছে। এবং আগামী বছরেও ২০২২ সালের সম্মেলনেও দেশ-বিদেশের প্রতিনিধিরা যোগ দিতে চলেছেন। করোনা কালে গত ২ বছর ধরে বাণিজ্য সম্মেলন না হওয়ায় বেশ বড় ভাবেই এই বাণিজ্য সম্মেলনের আয়োজন করা হবে বলে জানা গেছে । পাশাপাশি শিল্প-সহ নানা ক্ষেত্রে আরও বেশি বিনিয়োগ করাই ২০২২ সালের বাণিজ্য সম্মেলনের মূল লক্ষ্য । এবং  সেই লক্ষ্য পূরণ করতেই  মুম্বইয়ের বাণিজ্য সম্মেলনে হাজির হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  (Mamata banerjee) ।


 

Follow Us:
Download App:
  • android
  • ios