গুজরাটের ভোট প্রচারে রাহুল গান্ধীকে কটাক্ষ, অমিত শাহ বললেন- 'মোদী দাঙ্গাবাজদের শাস্তি দিয়েছে'

| Nov 30 2022, 01:17 AM IST

amit shsh
গুজরাটের ভোট প্রচারে রাহুল গান্ধীকে কটাক্ষ, অমিত শাহ বললেন- 'মোদী দাঙ্গাবাজদের শাস্তি দিয়েছে'
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

খেদা জেলায় নির্বাচনী প্রচারে অমিত শাহ। রাহুল গান্ধীকে কড়া ভাষায় কটাক্ষ। বললেন রাহুল গান্ধী ভ্যাক্সিন নিতে নিষেধ করেছিল। কিন্তু জনগণ তার কথা শোনেনি।

গুজরাটের নির্বাচনী প্রচারে না থেকেও আছেন রাহুল গান্ধী। এখনও পর্যন্ত মাত্র এক দিন তিনি ভোট প্রচার করেছেন। কিন্তু গুজরাট নির্বাচনে যথেষ্টই প্রাসঙ্গিত তিনি। নরেন্দ্র মোদী থেকে অমিত শাহ, এমনকি জেপি নাড্ডার মুখেও রাহুল গান্ধীর নাম। কেউ সরাসরি তাঁকে আক্রমণ করেছেন। কেউ আবার ঘুরপথে। আধুনিক ভারতের রাজনীতির চাণক্য অমিত শাহ ভোট প্রচারে রয়েছেন নিজের রাজ্য গুজরাটে। সেখানেই তিনি নাম করে রাহুল গান্ধীকে আক্রমণ করেন।

গুজরাটের খেদা এলাকার একটি নির্বাচনী সভায় ভাষণ দেওয়ার সময় অমিত শাহ বলেন, 'রাহুল গান্ধী একটা সময় দেশের মানুষকে কোভিড-১৯এর টিকা না নেওয়ার বিষয় সচেতন করেছিলেন। তিনি মোদী-ভ্যাক্সিন বলেও কটাক্ষ করেছেন। কিন্তু পরে তিনি নিজেরেই গোপনে কোভিড টিকা নিয়েছেন।'এদিন প্রচারে কাশ্মীর ৩৭০ ধারা লোপের প্রসঙ্গও উত্থাপন করেন অমিত শাহ।

Subscribe to get breaking news alerts

ভোট প্রচারে খেদা জেলার থাসরা শহরে বক্তৃতা করছিলেন অমিত শাহ। এই এলাকার দ্বিতীয় দফা অর্থাৎ আগামী ৫ ডিসেম্বর নির্বাচন হবে। সেখানে দাঁড়িয়ে অমিত শাহ রাহুল গান্ধীকে নিশানা করেন। তিনি বলেনস দেশ যখন মহামারির সঙ্গে লড়াই করছিল তখন রাহুল গান্ধী সেই লড়াই বন্ধ করে দিতে চেয়েছলেন। তিনি সোশ্যাল মিডিয়ায় প্রচার করেছিলেন ভ্যাক্সিন নিলে সাধারণ মানুষের ক্ষতি হতে পারে । তিনি করোনা ভ্যাক্সিনকে মোদী ভ্যাক্সিন বলেও কটাক্ষ করেন। কিন্তু দেশের মানুষ রাহুল গান্ধীর কথা শোনেনি বলেও মন্তব্য করেন। অমিত শাহ আরও বলেন, মহামারির সময় দেশের মানুষকে নিরাপদে রাখার জন্য প্রধানমন্ত্রী মোদী যখন চেষ্টা করছিলেন তখন কংগ্রেস রাজনীতি করতে ব্যস্ত ছিল। তিনি আরও বলেন মহামারির সময় গুজরাটের মানুষকে নিরাপদে রাখার জন্য কঠোর পরিশ্রম করেছিলেম মোদী।

অমিত শাহ আরও বলেন, নরেন্দ্র মোদী গুজরাটের শাসক থাকাকালীন এই রাজ্যে শাস্তি প্রতিষ্ঠা করেছিলেন। অথচ কংগ্রেসের আমলে গুজরাটে হিন্দু ও মুসলিমরা একে অপরের সঙ্গে লড়াই ছাড়া আর কিছুই করেনি। তিনি আরও বলেন, বিজেপি সরকার গুজরাটে দাঙ্গা দূর করেছে। এই দাঙ্গায় হিন্দু ও মুলসিম- কারও কোনও উপকার হয় না। হিংসা উন্নয়নে বাধা দেয় বলেও দাবি করেন অমিত শাহ। তিনি আরও বলেন কংগ্রেসের শাসনকালে গুজরাটে প্রায়ই দাঙ্গা হত। কিন্তু ২০০২ সালে দাঙ্গাবাজদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করায় গুজরাতে শান্তি প্রতিষ্ঠা হয়েছে। তিনি আরও বলেন রাজ্যে সুশাসনের জন্য বিজেপিকে প্রয়োজন। 

আরও পডুনঃ

মধ্যরাতের বেঙ্গালুরুতে বেআব্রু নারী, বন্ধুকে ডেকে লাগাতার তরুণীকে গণধর্ষণ বাইক ট্যাক্সি চালকের

'রাবণ ' বিতর্কে উত্তাল গুজরাটের ভোট রাজনীতি, কংগ্রেসকে গুজরাটি বিরোধী বলে তোপ বিজপির

প্রবল বিক্ষোভে পিছু হাঁটল চিনা সরকার, কঠোর শূন্য-কোভিড নীতিতে ছাড় দেওয়ার ইঙ্গিত বেজিং-এর