অসমের পর হরিয়ানাতেও এনআরসি চালু করা হবে বলে, রবিবার এমনটাই ইঙ্গিত দিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। তবে এই নিয়ে অবশ্য বিষদে কোনও মন্তব্যই করেননি তিনি। এনআরসি নিয়ে হরিয়ানা সরকারের কী পরিকল্পনা সেই নিয়েও কোনও মন্তব্য করেননি তিনি। 

প্রসঙ্গত হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসাবে দ্বিতীয়বার ক্ষমতায় এসেছেন মনোহরলাল খট্টর। অক্টোবরেই বিধানসভা ভোট হরিয়ানায়। সেই বিষয়টি মাথায় রেখেই দলীয় কর্মসূচী 'মহা সম্পর্ক অভিযান'-এ যোগ দিয়েছেন তিনি। সেই কর্মসূচীর মূল লক্ষ্য হিসাবে এদিন সকলের সঙ্গে ব্যক্তিগতভাবে সাক্ষাত করছেন তিনি। 

পাকিস্তানে সংখ্যালঘু হিন্দু স্কুল শিক্ষকের ওপর হামলা,মন্দির তছনছ করে প্রতিবাদ বিক্ষোভ সিন্ধ প্রদেশে

উড়ানের পরই ইঞ্জিনে আগুন, বড়সড় বিপত্তির হাত থেকে রক্ষা পেল পাক বিমানের ২০০ যাত্রী

আর সেই কর্মসূচীর অংশ হিসাবেই এদিন পাঁচকুলায় অবসর প্রাপ্ত বিচারপতি এইচ এস ভাল্লা এবং নৌসেনার প্রাক্তন প্রধান অ্যাডমিরাল সুনীল লাম্বার সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। তার পরে সাংবাদিক বৈঠকে এসে তিনি জানান যে, হরিয়ানাতেও এনআরসি চালু করা হবে। এদিন তিনি আরও বলেন, 'মহা সম্পর্ক অভিযান'-এর অংশ হিসাবে দেশের গুরুত্বপূর্ণ নাগরিকদের সঙ্গে দেখা করেন তিনি। 

যুদ্ধবিরতি লঙ্ঘনের জের, সাদা পতাকা দেখিয়ে উদ্ধার করা হল নিহত দুই পাকিস্তানি সেনাকে

'হাউডি মোদী' অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জানাল হোয়াইট হাউস

তিনি আরও বলেন, প্রাক্তন বিচারপতি এইচ এস ভাল্লা অবসরের পরে এনআরসি নিয়েও কাজ করেছেন, সেইসঙ্গে তিনি আরও নানান কাজকর্মের সঙ্গে যুক্ত। আর সেই কারণেই হরিয়ানায় কীভাবে এনআরসি লাগু করা যায় সেই ব্যাপারে অবসর প্রাপ্ত বিচারপতি এইচ এস ভাল্লা-র সাহায্য প্রার্থনা করেছেন তিনি।