আগামী রবিবার অর্থাৎ ২২ সেপ্টেম্বর তারিখে হিউস্টনে আয়োজিত 'হাউডি মোদী' অনুষ্ঠানে প্রায় পঞ্চাশ হাজার ভারতীয় ও মার্কিনীদের সামনে বক্তব্য রাখতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেইসঙ্গে এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। হোয়াইট হাউস সূত্রে খবর, প্রেসিডেন্ট ট্রাম্পও সেই অনুষ্ঠানে শুধু উপস্থিতই থাকবেন না বরং সমাবেশে বক্তব্যও রাখবেন। 

হোয়াইট হাউস সূত্রে আরও জানা গিয়েছে, এই বিশেষ আলোচনা সভার মাধ্যমে একদিকে যেমন দুই দেশের মধ্যেকার সম্পর্ক আরও পোক্ত হবে সেইসঙ্গে দুই দেশের বাণিজ্যিক সম্পর্কও আরও সুদৃঢ় হবে। 

জানা গিয়েছে 'হাউডি মোদী' নামক ওই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত থাকতে চলেছেন প্রায় পঞ্চাশ হাজার ভারতীয় বংশোদ্ভূত। প্রঙ্গত এই জনসভায় প্রেসিডেন্ট ট্রাম্পের উপস্থিতি নিয়ে বেশকিছুদিন ধরে একটা জল্পনা চলছিলই। তবে এদিন সমস্ত জল্পনায় ইতি টেনে হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, হাউডি মোদী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

পাকিস্তানে সংখ্যালঘু হিন্দু স্কুল শিক্ষকের ওপর হামলা,মন্দির তছনছ করে প্রতিবাদ বিক্ষোভ সিন্ধ প্রদেশে

উড়ানের পরই ইঞ্জিনে আগুন, বড়সড় বিপত্তির হাত থেকে রক্ষা পেল পাক বিমানের ২০০ যাত্রী

যুদ্ধবিরতি লঙ্ঘনের জের, সাদা পতাকা দেখিয়ে উদ্ধার করা হল নিহত দুই পাকিস্তানি সেনাকে

প্রসঙ্গত এই অনুষ্ঠানের শিরোনাম হাউ ডু ইউ ডু মোদী, সংক্ষেপে 'হাউডি মোদী'। মার্কিন যুক্তরাষ্ট্রে এই নিয়ে তিনবারের জন্য বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিদেশ মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, এই সমাবেশে প্রবাসী ভারতীয়দের উদ্দেশে বার্তা দেওয়ার সময়ে সন্ত্রাসবাদে মদতপ্রদানকারী পাকিস্তানের সমালোচনাতেও মুখর হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি বিদেশ মন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বাণিজ্য শুল্ক নিয়ে আলোচনায় অংশ নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।