দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ লক্ষের কাছাকাছি পৌঁছে  গেছে। মৃতের সংখ্যা ৯ হাজার ছাড়িয়েছে। জুন মাসের প্রথম থেকে দৈনিক গড় আক্রান্তের সংখ্যা ২০ হাজারের বেশি। শুক্রবার সব রেকর্ড ছাপিয়ে আক্রান্তের সংখ্যা ২৬ হাজারেরও বেশি। গোটা দেশেই আবারও ফিরে আসছে করোনা আতঙ্ক। এই অবস্থায় দাঁড়িয়ে কিছুটা হলেও আশ্বস্থ করল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানান হয়েছে বিশ্বের অন্যান্য অনেক দেশের তুলনায় এই দেশে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা অনেকটাই কম। 

লকডাউনের ১০৮ তম দিনে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে দাবি করা হয়েছে, ৩০ রাজ্য ও কেন্দ্রীয় শাসিত অঞ্চলে মৃতের সংখ্যা জাতীয় গড়ের তুলনায় অনেকটাই কম। শুক্রবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে দেওয়া তথ্যে বলা হয়েছে, একমাস আগে ভারতে করোনা আক্রান্ত হয়ে মৃতের হার ছিল ২.৮২ শতাংশ। বর্তমানে সেই হারও কমে হয়েছে ২.৭২ শতাংশ। 


কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানান হয়েছে, জাতীয় ও রাজ্যস্তরে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার হারও অনেকটাই বেশি। বর্তমানে সুস্থতার হার ৬২.৪২ শতাংশ। 

স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানান হয়েছে কেন্দ্র সরকারের নির্দেশে রাজ্যগুলির ঐক্যবদ্ধ চেষ্টায় করোনা সংক্রমণ রুখতে একাধিক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আক্রন্ত সম্প্রদায়কে চিহ্নিত করার পাশাপাশি তাঁদের সঠিক পরিচর্যা করার ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। করোনা আক্রান্ত রোগীদের উন্নতমানের চিকিৎসা পরিষেবা প্রদান করা হচ্ছে বলেও হর্য বর্ধনের মন্ত্রক দাবি করেছে। 

করোনাভাইরাসের থেকেও ভয়ঙ্কর 'অজ্ঞাত নিউমোনিয়া', সতর্ক করল কাজাকস্থানের চিনা দূতাবাস ...

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে মৃত্যুর হার জাতীয় গড়ের তুলনায় কম যেসব রাজ্যে তাদের মধ্যে প্রথমেই রয়েছে কেরল (০.৪১), দ্বিতীয় স্থানে ঝাড়খণ্ড (০.৭১), তৃতীয় স্থানে বিহার (০.৮২)। পরবর্তী রাজ্যগুলি হল, তেলাঙ্গনা, তামিলনাড়ু, হরিয়ানা, রাজস্থান, পঞ্জাব, উত্তরপ্রদেশ। মণিপুর, নাগাল্যান্ড সহ বেশ কয়েকটি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটনি এখনও পর্যন্ত। 

বিধায়ক হওয়ার সাধ অপূর্ণই থেকে গেল গ্যাংস্টার বিকাশ দুবের, রাজনীতির ছত্রছায়ায় বহুবলী হয়ে ওঠার গল্প ...

করোনা আক্রান্তের দেহ নিয়ে রাজনীতি শুরু, ভাইরাল ভিডিও নিয়ে চন্দ্রবাবুর আক্রামণ রেড্ডিকে ...

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য় সুস্থ হয়ে যাওয়া তালিকায়  রয়েছে পশ্চিমবঙ্গ (৬৪.৯৪), উত্তর প্রদেশ (৬৫.২৮), ওড়িশা (৬৬.১৩)। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে সবথেকে বেশি মানুষ সুস্থ হয়েছেন দিল্লিতে (৭৬.৮১)। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯,১৩৮। দেশে করোনা আক্রান্ত ৬২ শতাংশ মানুষই সুস্থ হয়ে যাচ্ছেন বলে দাবি মন্ত্রকের।