Asianet News Bangla

বখরি ইদের জন্য লকডাউনে ছাড় কেন, এই রাজ্য সরকারের বিরুদ্ধে চরম হুঁশিয়ারি চিকিৎসক সংগঠন IMAর


বখরি ইদ পালনে ছাড় দেওয়া হয়েছে। তাতেই রীতিমত ক্ষুব্ধ অল ইন্ডিয়ার মেডিক্যাল অ্যাসোসিয়েশন। অবিলম্বে বিধিনিষেধ আরোপের দাবি জানান হয়েছে। নাহতে সংগঠন আদালতে যাবে বলেও হুঁশিয়ারি দিয়েছে। 

if Kerala does not take bakrid relaxation ima warns will move to court bsm
Author
Kolkata, First Published Jul 18, 2021, 9:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনাভাইরাসের এই সংক্রমণের মধ্যে কেন বখরি ইদ পালনে ছাড় দেওয়া হবে? এই প্রশ্ন তুলে কেরল সরকারকে রীতিমত হুঁশিয়ারি দি চিকিৎসাক সংগঠন অল ইন্ডিয়ার মেডিক্যাল অ্যাসোসিয়েশন। সংগঠনের পক্ষ থেকে আদালতে যাওয়ারও হুমকি দেওয়া হয়েছে। 

করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ অবশ্যম্ভাবী। এই অবস্থায় তিন দিনের জন্য লকডাউন তুলে নিয়েছে কেরল সরকার। কেরল সরকার ঘোষণা করেছে বুধবার রাজ্যে পালন করা হবে বখরি ইদ। আর সেই কারণেই রবিবার থেকেই লকডাউনের বিধিনিষেধ শিথিল করা হবে। কেরল সরকারের এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছে চিকিৎসক সংগঠন। সংগঠনের পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে জানান হয়েছে উত্তর প্রদেশসহ বেশ কয়েকটি রাজ্য করোনাভাইরাসের সংক্রমণ রুখতে তীর্থ যাত্রা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। সেখানে কেরল সরকারের এই সিদ্ধান্ত রীতিমত দুঃখজনক বলেও জানান হয়েছে। 

সবকিছু নিয়ে আলোচনায় প্রস্তুত, বাদল অধিবেশনের আগে সর্বদলীয় বৈঠকে বললেন প্রধানমন্ত্রী মোদী

করোনাকালে গুগল ডুডলের বিশেষ প্রচেষ্টা, প্রথম মহিলা চিকিৎসক কাদম্বিনীদেবীকে স্মরণ

কেরলে ক্রমশই বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। সেখানে কেরল সরকারের এই সিদ্ধান্ত রীতিমত হতাশ করেছে বলেও জানান হয়েছে। এই সিদ্ধান্ত প্রত্যাহার না করলে আদালতে যাওয়ারও হুমকি দিয়েছে চিকিৎসক সংগঠন। দিন কয়েক আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনসমাগমের বন্ধ করতেও আর্জি জানিয়েছিলেন। সেই প্রসঙ্গও তুলে অনেছে আইএমএ। 

সাবধান! এই কোম্পানির সানস্ক্রিনে রয়েছে ক্ষতিকারণ রায়াসনিক, যা থেকে হতে পারে ক্যান্সারও

কেরল সরকার জানিয়েছে রবিবার থেকে তিন দিন কাপড়, জুতো, গয়না, উপহার সামগ্রী, গৃহসজ্জা, ইলেক্ট্রনিক্সসব বেশ কিছু দোকাল খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে। বিক্রির পাশাপাশি উপাসনার জন্যও করোনাবিধি শিথিল করা হয়েছে। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, লকডাউনসব বিধিনিষেধ অর্থনৈতিক ও সামাজিক সমস্যা তৈরি করেছে। তাই কোভিডের দৈনিক পরিসংখ্যন দেখে নির্দিষ্ট ছাড়ের অনুমতি দেওয়া হয়েছে। কেরলে গুরুতর পরিস্থিতির জন্য বিধিনিষেধের প্রয়োজন ছিল বলেও জানিয়েছেন তিনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios