Asianet News BanglaAsianet News Bangla

রবিবার ভারতের আকাশে উড়বে যুদ্ধ বিমান, করোনাযোদ্ধাদের সম্মান জানাবে ভারতীয় সেনা

করোনা যোদ্ধাদের সম্মান জানাবে ভারতীয় সেনা
সশস্ত্র নৌ ও বিমান বাহিনী সম্মান জানাবে 
ঘোষণা বিপিন রাওয়াতের

indian army thanks corona warriors on sunday says bipin rawat
Author
Kolkata, First Published May 1, 2020, 7:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনাযোদ্ধাদের সম্মান জানাতে একগুচ্ছ পদক্ষেপ নিয়েছে ভারতীয় সেনা। শুক্রবার সন্ধ্যে ৬টা সাংবাদিক বৈঠকে তেমনই জানালেন চিফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। তিনি বলেন আগামী রবিবার অর্থাৎ ৩ মে ভারতীয় পদাতিক বাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনী সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করা করোনা যোদ্ধা অর্থাৎ চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মী, পুলিশ ও জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত সকল ব্যক্তিকেই সম্নান জানাবে। 

indian army thanks corona warriors on sunday says bipin rawat

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রীর শেয়ার করা ভাইরাল ভিডিও, দেখুন হাসপাতাল থেকে ফিরে কী ভাবে ঘরে ঢুকলেন চিকিৎসক ...

আরও পড়ুনঃ রাজ্যগুলির দাবি মেনে নিয়ে অভিবাসীদের জন্য বিশেষ ট্রেনের ছাড়পত্র কেন্দ্রের, দ্বিতীয় ট্রেন কেরল থেকে ...

আরও পড়ুনঃ করোনাভাইরাসের সঙ্গে লড়ছে জম্মু কাশ্মীরও, কিন্তু জীবন থেমে নেই ডাল লেকের ...

চিফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত বলেন বিমান বাহিনীর একটি শাখা  কাশ্মীর থেকে কন্যাকুমারি ফ্লাইপাস্ট করবে। অন্যশাখাটি অসমের ডিব্রুগড় থেকে কচ্ছে পর্যন্ত ফ্লাইপাস্ট  করবে।  এই ফ্লাই পাস্টে পরিবহনের পাশাপাশি যুদ্ধ বিমানও অংশ নেবে। একই সঙ্গে সশস্ত্র বাহিনীও করোনা যোদ্ধাদের সম্মান জানাতে চায় বলেও জানিয়েছেন তিনি। বিপিন রাওয়াত বলেন সেনাবাহিনী দেশের প্রায় প্রতিটি করোনাহাসপাতালে মাউন্টেন ব্যান্ড প্রদর্শন করবে। পুলিশ বাহিনীর সমর্থন নিয়ে পুলিশ সৌধেও পুষ্পস্তবক অর্পন করবে। আর নৌবাহিনী সমুদ্রতীবরবর্তী এলাকায় উপস্থিত যুদ্ধ জাহাজারে আলো জালিয়ে রেখে সম্মান জানাবে ভারতীয় করোনা যোদ্ধাদের। 

 

এদিন বিপান রাওয়াত বলেন সরকার প্রথম থেকেই দেশের চিকিৎসক, নার্স থেকে শুরু করে জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের পাশে দাঁড়িয়েছে। সেই পথে হেঁটে ভারতীয় সেনাও সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করা করোনা যোদ্ধাদের সম্মান জাবানে আগামী ৩ মে। গত সপ্তাহেই বিপিন রাওয়াত বলেছিলেন, জনগণ ও সরকারকে সাহায্য করাই দেশের প্রতিরক্ষা পরিষেবার মূল উদ্দেশ্য। 

দ্বিতীয় দফায় ঘোষণা করা লকডাউন শেষ হওয়ার কথা ছিল আগামী ৩ মে। কিন্তু এদিনই সেনা কর্তাদের সাংবাদিক বৈঠকের মাত্র ৩০ মিনিট আগেই কেন্দ্রীয় সরকার ঘোষণা করেছে লকডাউনের মেয়াদ আরও বাড়ান হচ্ছে। একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানান হচ্ছে লকডাউনের মেয়াদ ৪ মে থেকে আরও ২ সপ্তাহ বাড়ান হচ্ছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios