ভারতীয় রেলের তরফে  বড়সড় ঘোষণা করা হল৷ রেল-যাত্রীদেরকে প্রতিনিয়ত সুবিধা ও সুরক্ষা দেওয়ার জন্যই তৎপর ভারতীয় রেল ৷ আর এবার সেই সুযোগের তালিকায় যুক্ত হল অতিরিক্ত সুবিধা। এখন থেকে ট্রেন যাত্রা করলেই স্টেশনে মোবাইল ফোন ও ভিডিও কলিং-র সুবিধাও পাওয়া যাবে। বাড়ি থেকে নিয়ে বেরোতে ভূল হোক কিংবা ফোনে রিচার্জ নাইবা থাকুক , পড়তে হবে না আর অসুবিধায়। মন খুলে প্রাণের কথা সেরে নিতে পারবেন ভারতীয় রেলের যাত্রীরা।

আরও পড়ুন, মাসের শেষেই দুদিন দেশব্যাপী ব্যাঙ্ক ধর্মঘট, অনির্ষ্টকালের দিকেও গড়াতে পারে


সম্প্রতি রেলমন্ত্রী পীযূষ গয়াল একটি ট্যুইটের মাধ্যমে এই বিষয়টি জনসমক্ষে এনেছেন ৷ বিশেষ পরিষেবায় যাত্রীদেরকে মোবাইল ও ভিডিও কলিং করতে পারবেন ৷ একই সঙ্গে মোবাইল ফোন ও ভিডিও কলিংর সুবিধাও পাওয়া যাবে ৷ বিস্তারিত জানতে যাত্রী সাধারণকে স্থানীয় স্টেশন থেকে সাহায্য় নিতে হবে৷ অনেকেই স্মার্ট থাকলেও সবসময় নেট পরিষেবা ভরানো হয় না ফোনে। আবার অনেকক্ষেত্রে দেখা যায় ট্রেন ধরতে যাবার উত্তেজনা ফোন নিতে কেউবা নেট রিচার্জ করাতে ভূলে গেছেন। তাদেরকে এখন থেকে আর ভোগান্তির মুখে পড়তে হবে না। 

আরও পড়ুন, চোখের সামনে নেমে আসছে বরফের চাঁই, প্রাণের ঝুঁকি নিয়ে ক্যামেরাবন্দি করলেন পর্যটক, দেখুন ভিডিও

বিশেষ করে সমকালিন সময়ে দাড়িয়ে পরীক্ষার ফর্ম ফিলাপ হোক কিংবা মা-বাবাকে টাকা পাঠানো কিংবা ফোনেই টিকিট কাটা সবই দাড়িয়ে আছে ইন্টারনেট পরিষেবার উপরে। অনেকেই স্টেশনে দীর্ঘ সময় দাড়িয়ে থাকার মাঝে এখন এই রেলে পরিষেবা উপভোগ করতে পারবেন। ভিডিওকলে প্রিয়জনের মুখ দেখে কথা সেরে নিতে পারবেন। ফোন থাকুক বা নাই থাকুক আর দূরত্ব থাকবে না, যে কোনও কাজেই আপনি পাবেন ভারতীয় রেলের তরফে এই স্মার্ট পরিষেবা।