Asianet News BanglaAsianet News Bangla

Jammu and Kashmir: পরপর ৯টি এনকাউন্টারে ১৩ জঙ্গি নিকেশ, উদ্ধার নিখোঁজ ২ সেনার দেহ

জম্মু ও কাশ্মীরের পরপর এনকাউন্টার। ৯টি এনকাউন্টারে নিহত ১৩ জঙ্গি। 

Jammu and Kashmir 13 terrorist killed in 9 encounter after civilian killings bsm
Author
Kolkata, First Published Oct 16, 2021, 8:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় নিরাপত্তা বাহিনীর ৯টি পৃথক এনকাউন্টারে (Encounter) এখনও পর্যন্ত ১৩ জঙ্গি (Terrorist) নিহত হয়েছে। জম্মু ও কাশ্মীর (Jammu And Kashmir) পুলিশের শীর্ষ কর্তা বিজয় কুমার শনিবার তেমনই জানিয়েছেন।  সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেছেন, সাধারণ নাগরিকদের হত্যাকাণ্ডের পর ৯টি এনকাউন্টারের ১৩ জন সন্ত্রাসবাদী নিহত হয়েছে। ২৪ ঘণ্টারও কম সময় শ্রীনগর ৫ জনের মধ্যে তিন জঙ্গিকে হত্যা করা হয়েছে। 

পুলিশ সূত্রের খবর শুক্রবার পর্যন্ত ৮টি এনকাউন্টার করেছিল ভারতীয় নিরাপত্তা বাহিনী। তাতে ১১ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। জম্মু ও কাশ্মীরে শান্তি ফেরাতেই এই উদ্যোগ বলেও জানান হয়েছে পুলিশের পক্ষ থেকে। উপত্যকায় পরপর জঙ্গি হানায় বেশ কয়েকজন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছিল। তাতে গোটা এলাকায় আতঙ্ক বাড়ছিল। স্থানীয় বাসিন্দাদের মনোবল বাড়াতেই  জঙ্গিদের বিরুদ্ধে পরপর অভিযান চালান হচ্ছে বলেও পুলিশ সূত্রের খবর।

Terrorist Arrest: জম্মু ও কাশ্মীরে বড় সাফল্য, পুলওয়ামায় ধৃত এক শীর্ষ স্থানীয় লস্কর কমান্ডার

CWC Meet: অবশেষে সভাপতি নির্বাচনের পথেই হাঁটল কংগ্রেস, নির্বাচনের সূচি নিয়ে আলোচনা বৈঠকে

অন্যদিকে বৃহস্পতিবারের এনকাউন্টে গুরুতর চোট পেয়েছিলেন জুনিয়ার কমিশন অফিসার ও এক সেনা জওয়ান। প্রায় ৪৮ ঘণ্টা চিরুনি তল্লাশির পর পঞ্চের নারখাস জঙ্গল থেকে উদ্ধার হয়েছে নিহত দুই সেনা জওয়ানের দেহ। সেনা  সূত্রের খবর ছিল বৃহস্পতিবার থেকেই জুনিয়ার কমিশন্ড অফিসারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। তারপর থেকেই তাদের খোঁজে তল্লাশি শুরু হয়। সেনা বাহিনীর প্রাথমিক অনুমান ছিল জঙ্গলে আরও জঙ্গিরা লুকিয়ে থাকতে পারে। তাই খুবই সাবধানে তল্লাশি চালান হয়েছিল। এদিন সকালেও ভারতীয় নিরাপত্তা বাহিনী ওই এলাকায় বড় হামলা চালায়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন সকাল থেকেই ওই এলাকায় চলছিল গোলা ও গুলির যুদ্ধ। বেশকয়েকটি বিস্ফোরণের শব্দও শোনা গেছে।  

Terror Attack: জঙ্গি বিরোধী অভিযানে নিখোঁজ ২ সেনা জওয়ান, কাশ্মীরের বিস্তীর্ণ এলাকায় চিরুনি তল্লাশি

অন্যদিকে দশেরার পরের দিনই জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) বড় সাফল্য পেল ভারতীয় সেনা বাহিনী (Indian Army)। সেনা সূত্রের খবর, লস্কর-ই-তৈবা (LeT) একজন শীর্ষস্থানীয় কমান্ডারকে গ্রেফতার করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। শনিবার পুলওয়ামায় এনকাউন্টারের সময় এক জঙ্গি নিহত হয়েছে। ধৃত জঙ্গির নাম উমর মোশতাক খান্দ বলেই প্রাথমিকভাবে মনে করেছে সেনা বাহিনীর সদস্যরা। সেনা সূত্রের খবর কাশ্মীরে জঙ্গিদের যে ১০ শীর্ষ নেতা সক্রিয় তাদের মধ্যে এক জন হল উমর।  স্থানীয় প্রশাসন সূত্রের খবর ধৃত লস্কর কমান্ডার উপত্যকায় দুই পুলিশকর্মীর হত্যার ঘটনায় মূল অভিযুক্ত।  

Jammu and Kashmir 13 terrorist killed in 9 encounter after civilian killings bsm

Follow Us:
Download App:
  • android
  • ios