Asianet News BanglaAsianet News Bangla

CWC Meet: অবশেষে সভাপতি নির্বাচনের পথেই হাঁটল কংগ্রেস, নির্বাচনের সূচি নিয়ে আলোচনা বৈঠকে

কংগ্রেসের ওয়ার্কিং কমিটি ও অন্যান্য সংস্থার নির্বাচনেরও সূচি নিয়ে আলোচনা হয়েছে শনিবারের বৈঠকে। তবে বিস্তারিত সূচি কিছুদিনের মধ্যেই ঘোষণা করা হবে বলেও জানান হয়েছে। 

cwc meet  to choose new chief congress finalized organizational poll schedule bsm
Author
Kolkata, First Published Oct 16, 2021, 7:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দীর্ঘ জল্পনা ও রাজনৈতিক বিতর্কের পর অবশেষে কংগ্রেস (Congress) সভপতি নির্বচনের পথে হাঁটল। কংগ্রেসের ওয়ার্কিং কমিটি (CWC) সিদ্ধান্ত নিয়েছে আগামী বছর অগাস্ট থেকে সেপ্টেম্বের মধ্যেই দলের নতুন সভাপতি নির্বাচনের (President Election) কাজ শেষ করা হবে। দলের সাধারণ সম্পাদক কেসি বেনুগোপান সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, সনিয়ার গান্ধীর (Sonia Gandhi) হাত থেকে রাহুল গান্ধীকে (Rahul Gandhi) দলের সব দায়িত্ব নেওয়ার আবেদন জানিয়েছেন কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সকল সদস্য। কিন্তু তাতে এখনও পর্যন্ত সায় দেননি রাহুল। তাই নতুন সভাপতি নির্বাচন না হওয়া পর্যন্ত সনিয়া গান্ধীর হাতেই থাকছে দলের ব্যাটন। 

cwc meet  to choose new chief congress finalized organizational poll schedule bsm

কংগ্রেসের ওয়ার্কিং কমিটি ও অন্যান্য সংস্থার নির্বাচনেরও সূচি নিয়ে আলোচনা হয়েছে শনিবারের বৈঠকে। তবে বিস্তারিত সূচি কিছুদিনের মধ্যেই ঘোষণা করা হবে বলেও জানান হয়েছে। কংগ্রেসের সূত্রের খবর ওয়ার্কিং কমিটির বৈঠক ও দলের অন্যান্য সংস্থার নির্বাচন সবকিছুই খুবই গুরুত্বপূর্ণ। কারণ জি ২৩ নেতারা দীর্ঘ দিন ধরেই  এই দলের আভ্যন্তরীন নির্বাচনের পক্ষে সওয়াল করে আসছিলেন। 

CWC: 'আমি পূর্ণ সময়ের সভাপতি', নিজের কাজের খতিয়ান দিয়ে কংগ্রেসের বৈঠকে মন্তব্য সনিয়া গান্ধীর

গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের খারাপ ফলাফলের পরই দলের সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাহুল গান্ধী।  তারপর অন্য কোনও ব্যক্তি দলের সভাপতির ভার নিতে রাজি হননি। এই অবস্থায় দলের সভাপতির দায়িত্ব আবার নিজের কাঁধে তুলে নেন সনিয়া গান্ধী।  কিন্তু সেই সময়ই তিনি নিজেকে দলের অস্থায়ী সভাপতি হিসেবেই চিহ্নিত করেছিলেন। বলেছিলেন দলের নির্বাচনের মধ্যেমেই নতুন সভাপতি নির্বাচন করা হবে। কিন্তু তারপর থেকে কংগ্রেসের কোনও সাংগঠনিক নির্বাচন হয়নি। 

Taliban: শীর্ষ নেতা আখুন্দাজাদাকে হত্যা করেছে পাকিস্তান, এক বছর পরে মুখ খুলল তালিবানরা

Bangladesh: নোয়াখালিতে ইসকনের মন্দিরে হামলা, একদিন পরে পুকুর থেকে উদ্ধার ভক্তের দেহ

এই অবস্থায় কংগ্রেসের দলীয় কন্দল ক্রমশই প্রকাশ্যে আসছিল। একের পর এক রাজ্যে দলের হারেও সভানেত্রীর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। দলের একটা অংশ সরাসরি গান্ধী পরিবারের প্রতি ক্ষোভ প্রকাশ করে আসছিলেন। যদিও সনিয়া গান্ধী একমাত্র কংগ্রেস প্রধান হিসেবে দীর্ঘ দিন দলের সভাপতির দায়িত্ব পালন করেছেন। কিন্তু তারপরেই নানা কারণে তার বিরুদ্ধে প্রশ্ন উঠতে শুরু করেছিল। এই অবস্থায় দলের ঐক্য বজায় রাখতে সভাপতি নির্বাচনের সিদ্ধান্তই গ্রহণ করলেন সনিয়া গান্ধী। 

cwc meet  to choose new chief congress finalized organizational poll schedule bsm

cwc meet  to choose new chief congress finalized organizational poll schedule bsm

Follow Us:
Download App:
  • android
  • ios