Asianet News BanglaAsianet News Bangla

Terror Attack: জঙ্গি বিরোধী অভিযানে নিখোঁজ ২ সেনা জওয়ান, কাশ্মীরের বিস্তীর্ণ এলাকায় চিরুনি তল্লাশি

সূত্রের খবর বৃহস্পতিবার সন্ধ্যায় জঙ্গিদের সঙ্গে সেনা বাহিনীর প্রবল গুলির লড়াই হয়। সেই সময় গুরুতর জখম হয় এক জুনিয়ার কমিশন্ড অফিসার ও এক জওয়ান। 

soldiers go missing during encounter massive army operation in jammu and kashmir bsm
Author
Kolkata, First Published Oct 16, 2021, 3:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জঙ্গি (Terrorist) ভারতীয় নিরাপত্তার বাহিনীর (Indian Army) সংঘর্ষে বেশ কয়েক দিন ধরেই উত্তপ্ত রয়েছে ভূস্বর্গ। জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) একের পর এক জঙ্গি হামলায় বেশ কয়েক জন সাধারণ নাগরিকের মৃত্যুর পরই জঙ্গিবিরোধী অভিযান শুরু করেছিল ভারতীয় নিরাপত্তা বাহিনীর। গত সোমবার থেকে সেই শুরু হওয়ার সেই জঙ্গি বিরোধী অভিযানে এখনও পর্যন্ত দুই সেনা জওয়ান নিখোঁজ বলে সেনা সূত্রের খবর। তাদের খোঁজে জম্মু ও কাশ্মীরের রাজৌরি, পঞ্চসহ একাধিক এলাকায় চিরুনি তল্লাশি শুরু করেছেন সেনা বাহিনী। 

সূত্রের খবর বৃহস্পতিবার সন্ধ্যায় জঙ্গিদের সঙ্গে সেনা বাহিনীর প্রবল গুলির লড়াই হয়। সেই সময় গুরুতর জখম হয় এক জুনিয়ার কমিশন্ড অফিসার ও এক জওয়ান। নারখাস জঙ্গলে চলছিল গুলির লড়াই। তারপর থেকেই বাহিনীর দুই সদস্য নিখোঁজ রয়েছে। তাদের খোঁজে সেনা জওয়ানরা তল্লাশি অভিযান শুরু করে। 

CWC: 'আমি পূর্ণ সময়ের সভাপতি', নিজের কাজের খতিয়ান দিয়ে কংগ্রেসের বৈঠকে মন্তব্য সনিয়া গান্ধীর

গ্লোবাল হাঙ্গার রিপোর্ট রীতিমত অবাক করার মত, তথ্য পেশ করে বলল কেন্দ্রীয় সরকার

US Visit: নভেম্বর থেকে মার্কিন সফরের জন্য দরজা খুলে দিচ্ছে হোয়াইট হাউস, জেনে নিন শর্তগুলি

সেনা সূত্রে জানান হয়েছে নারখাস ফরেস্টের মেনধর সাব ডিভিশন ও পুঞ্চেলরক সাধারণ এলাকায় একটি এনকাউন্টারের সময় সেনা অফিসার ও এক জওয়ান গুরুতর আহত হয়েছেন। তারপর থেকে আর তাঁদের কোনও সন্ধান পাওয়া যায়নি। রাত থেকেই সেনা আধিকারিক ও সেনা জওয়ানকে উদ্ধারের কাজ শুরু হয়েছিল। এদিন সকালেও তা অব্যাহত থাকে। সেনা সূত্রের খবর বৃহস্পতিবার সন্ধ্যায় জুনিয়ার কমিশন্ড অফিসারের সঙ্গে সেনা বাহিনীর যোগাযোগ ছিন্ন হয়ে যায়। তারপর থেকে এখনও পর্যন্ত তাদের সঙ্গে কোনও রকম যোগাযোগ করা যায়নি। সূত্রের খবর এদিন নতুন করে নার খাস  জঙ্গলে এনকাউন্টার শুরু হয়েছে। জঙ্গলের মধ্যে গুলি ও বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা। 

সোমবার থেকে শুরু হওয়ার এই অভিযানে এখনও পর্যন্ত সেনা বাহিনীর পাঁচ সদস্য নিহত হয়েছে বলে সূত্রের খবর। নিহতদের মৃতদের ফিরিয়ে আনাও ভারতীয় নিরাপত্তা বাহিনীর কাছে ছিল রীতিমত চ্যালেঞ্জের। কারণ জঙ্গলের মধ্যে ঢুকে শহিদ জওয়ানদের দেহ আনতে হয়েছে। 

soldiers go missing during encounter massive army operation in jammu and kashmir bsm

soldiers go missing during encounter massive army operation in jammu and kashmir bsm

Follow Us:
Download App:
  • android
  • ios