Asianet News BanglaAsianet News Bangla

Jammu Kashmir: টহল দেওয়ার সময় প্রাণ গেল ২ ভারতীয় জওয়ানের, LOC-র কাছে ল্যান্ডমাইন বিস্ফোরণ

সেনা সূত্রের খবর, জম্মু ও কাশ্মীরের প্রকৃত নিয়ন্ত্রণ রেখার কাছে ভারতীয় সেনা বাহিনী টহল দিচ্ছিল। সেই সময়ই ল্যান্ডমাইন বিস্ফোরণ এক সেনা আধিকারিক ও এক জওয়ানের মৃত্যু হয়েছে।

Jammu Kashmir land mine blast 2 soldiers killed near line of control bsm
Author
Kolkata, First Published Oct 30, 2021, 10:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আবারও রক্তাক্ত হল জম্মু ও কাশ্মীর (Jammu kashmir)। জম্মু ও কাশ্মীরের নওশেরা-সুন্দরবনি সেক্টরে বিস্ফোরণে নিহত হয় ভারতের দুই সেনা জওয়ান (Indian Army)। প্রাথমিক তদন্তে সেনার অনুমান, ল্যান্ড মাইন বিস্ফোরণে (Landmine Blast) এই ঘটনা। এদিনের ঘটনায় আহত হয়েছে তিন জন। 

সেনা সূত্রের খবর, জম্মু ও কাশ্মীরের প্রকৃত নিয়ন্ত্রণ রেখার কাছে ভারতীয় সেনা বাহিনী টহল দিচ্ছিল। সেই সময়ই ল্যান্ডমাইন বিস্ফোরণ এক সেনা আধিকারিক ও এক জওয়ানের মৃত্যু হয়েছে। আহতদের সেনা বাহিনীর হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুজনের অবস্থা আশঙ্কাজনক। নাম প্রকাশে অনিচ্ছুক সেনা এক আধিকারিক ঘটনার সত্যতা স্বীকার করেছেন। 

সংবাদ সংস্থা পিটিআই- জানিয়েছেন যে এলাকায় ল্যান্ডমাইন বিস্ফোরণ হয়েছে সেখানে অনুপ্রবেশ বন্ধ করতে ভারতীয় সেনা বাহিনী ল্যান্ডমাইন বসিয়ে রেথেছিল। তবে সেই ল্যান্ড মাইনে বিস্ফোরণ হয়েছে কিনা তা এখনও নিশ্চিত করেনি সেনা বাহিনী। নওশেরা সেক্টর রাজৌরি জেনলার অধীন। যা জম্মুর পিরপঞ্জাল অঞ্চলের অংশ। এই এলাকায় কিন্তু গত তিন সপ্তাহ ধরে সেনা অভিযান চলছে। তাই এখনও নিশ্চিত নয় কী ভাবে এই ঘটনা ঘটেছে। সেনা সূত্রের খবর গোটা ঘটনার তদন্ত করা হচ্ছে। 

Local Train: রবিবার থেকে রাজ্যে ছুটবে লোকাল ট্রেন, তার আগে নজর রাখুন এই ৫টি বিষয়ে

PM Modi: করজোড়ে প্রণাম, G-20 শীর্ষ সম্মেলনের এই ছবিগুলি বলে দেয়আন্তর্জাতিক স্তরে কতটা গুরুত্বপূর্ণ ভারত

Rahul Gandhi: ফুরফুরে মেজাজে গোয়ায় 'পাইলট' সফরে রাহুল গান্ধী, জ্বালানি তেলের দাম নিয়ে কেন্দ্রকে কটাক্ষ

সম্প্রতি জম্মু ও কাশ্মীর একের পর এক সাধারণ নাগরিকদের টার্গেট করছে জঙ্গিরা। এই ঘটনায় তারা হিন্দু মুসলিম নির্বিশেষে সকলকেই টার্গেট করেছে। জঙ্গিদের নিশানায় যেমন ছিল কাশ্মীরি পণ্ডিতরা। তেমনই  ছিল ভিন রাজ্য থেকে কাজের খোঁজে যাওয়া শ্রমিকরা। পাশাপাশি স্থানীয় ব্যবসায়ীদেরও টার্গেট করেছিল জঙ্গিরা। তারপরই জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে নামে ভারতীয় সেনা ও জম্মু ও কাশ্মীর পুলিশ। কেন্দ্রীয় স্বারাষ্ট্র মন্ত্রী  অমিত শাহর সফরের সময়ও জঙ্গিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত ছিল। একের পর এক এনকাইন্টে বেশ কয়েকজন জঙ্গিকে নিকেশ করে। পাল্টা শহিদ হয়েছেন ভারতীয় নিরাপত্তা রক্ষী বাহিনীর জওয়ানরা। সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশ রুখতে জম্মু ও কাশ্মীর সীমান্ত বাড়ান হয়েছে নিরাপত্তা। পাশাপাশি সেনা টহলও জোরদান করা হয়েছে। 

সম্প্রতি জম্মু ও কাশ্মীর সফর করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তিনি উন্নয়নের পক্ষেই বার্তা দিয়েছেন। পাশাপাশি সেনাদের মনোবল বাড়াতেও তিনি একাধিক পদক্ষেপ করেছেন। একটি সীমান্তবর্তী বিএসএফ ক্যাম্পে গিয়েছিলেন। অন্যএকদিন রাত কাটান সিআরপিএফ ক্যাম্পে। সেখানে ভারতীয় জওয়ানদেরসঙ্গ এক টেবিলে বসে রাতের খাবারও খান তিনি। 

Jammu Kashmir land mine blast 2 soldiers killed near line of control bsm

Follow Us:
Download App:
  • android
  • ios