Asianet News BanglaAsianet News Bangla

৩৬০ দিন পর কাটল গৃহবন্দি দশা, উপত্যকার নেতা সাজাদ লোনকে শুভেচ্ছা ওমরের


৩৬০ দিন পর মুক্ত উপত্যকার রাজনৈতিক ব্যক্তিত্ব সাজাদ লোন
গৃহবন্দি অবস্থায় মানসিক নির্যাতন চলে বলে অভিযোগ
 শুভেচ্ছা জানালেন ওমর আব্দুল্লা
বাকিদেরও মুক্তি দেওয়া হবে বলে আশাপ্রকাশ  

jammu kashmir politician sajad lone released after 360 days bsm
Author
Kolkata, First Published Jul 31, 2020, 4:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এক বছর পূ্র্ণ হতে আর বাকি ছিল মাত্র পাঁচ দিন।  গৃহবন্দি  বর্ষপূর্তি আর পালন করতে হল না। তার আগেই মুক্তি পেলেন জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব সাজাগ লোন। পিপিলস কনফারেন্সের নেতা  সাজাদ লোন মুক্তি পাওয়ার পরে সোশ্যাল মিডিয়ায় বলেছেন, এক বছর পূর্ণ হওয়ার পাঁচ দিন আগেই তাঁকে নাকি জানান হয়েছে তিনি মুক্ত। তারপরই তিনি লিখেছেন অনেক কিছু বদলে গেছে। কিন্তু বর্তমানে তিনি রয়েছেন। তারপরই লিখিছেন জেলের অভিজ্ঞতা তাঁর কাছে নতুন কিছু নয়। আগে তাঁকে হেনস্থান করা হয়েছে, শারীরিক নির্যাতন করা হয়েছে। কিন্তু এই অবস্থাটি শুধুই মানসিক নির্যাতনের সমকক্ষ। আগামী দিনে তিনি আরই কিছু ভাগ করে নেবেন বলেও জানিয়েছেন। 


সাজাদ লোন মুক্তি পাওয়ার পর তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন কাশ্মীরের ন্যাশানাল কনফারেন্স নেতা ওমর আব্দুলা। তিনি বলেছেন, আইনি গৃহবন্ধি অবস্থা থেকে সাজাদ মুক্তি পেয়েছে এটা শুনে ভালো লাগছে। আগামী দিনে ভূস্বর্গের বাকি গৃহবন্দি নেতারাও মুক্তি পাবেন বলেও আশা প্রকাশ করেছেন। 


গত বছর ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা রদের আগেই সাজাদ লোন, ওমর আব্দুল্লাসহ প্রায় ৫০ জন নেতাকে আটক করা হয়েছিল। প্রথমে তাঁকে শ্রীনগর এসকেআইসিসিতে আটক করা হয়েছিল। পরবর্তীকালে তাঁকে নিয়ে যাওয়া হয় এমএলএ হোস্টেলে। গত ফেব্রুয়ারি থেকেই সাজাদ লোনকে তাঁর বাড়িতেই গৃহবন্দি করে রাখা হয়েছে। আগেই জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লা, ফারুক আব্দুল্লাকে মুক্তি দেওয়া হয়েছিল। বর্তমানে বন্দি অবস্থায় দিন কাটছে প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির। স্থানীয় প্রশাসন পিএসএ-র অধীনে মেহবুবা মুফতিকে আটক করায় তাঁর বন্দি দশার মেয়াদ আরও তিন মাস বেড়ে গেছে। 

মদ না পেয়ে হ্যান্ড স্যানিটাইজারেই নেশা মেটাতে গিয়েছিলেন ওঁরা, কিন্তু ফল হল হিতে বিপরীত ...

করোনা-মৃত্যের দৌড়ে ইতালিকে পিছনে ফেলল ভারত, সুস্থতার হারকেই হাতিয়ার কেন্দ্রের ..

উপগ্রহচিত্রে ধরা পড়েছে প্যাংগং-এ ড্রাগনদের উপস্থিতি, রীতিমত যুদ্ধের দামামা বাজানোর প্রস্তুতির ছবি ...

Follow Us:
Download App:
  • android
  • ios