Asianet News BanglaAsianet News Bangla

National Awards- সেরা অভিনেত্রী কঙ্গনা, অভিনেতা মনোজ বাজপেয়ী, 'গুমনামী'-র ঝুলিতে সেরা বাংলা ছবির পুরস্কার

দিল্লির বিজ্ঞানভবনে ৬৭তম ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডসের আয়োজন করা হয়েছিল। আর সেরা বাংলা ছবি হিসেবে জাতীয় পুরস্কার জিতে নিয়েছে 'গুমনামী'। 

Kangana Ranaut Dhanush And Manoj Bajpayee Received Their National Awards bmm
Author
Kolkata, First Published Oct 25, 2021, 1:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'মণিকর্নিকা' (Manikarnika: The Queen of Jhansi) ও 'পাঙ্গা' (Panga) ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পেলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। এছাড়া যৌথভাবে সেরা অভিনেতার জন্য 'ভোঁসলে' ছবির জন্য জাতীয় পুরস্কার (National Awards) পেয়েছেন মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee) ও 'আসুরন' ছবির জন্য ধনুশ। আজ তাঁদের হাতে পুরস্কার তুলে দেন উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু (M. Venkaiah Naidu)। দিল্লির বিজ্ঞানভবনে ৬৭তম ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডসের আয়োজন করা হয়েছিল। আর সেরা বাংলা ছবি হিসেবে জাতীয় পুরস্কার জিতে নিয়েছে 'গুমনামী'। 

তবে কঙ্গনার এটাই প্রথম নয়। এর আগেও জাতীয় পুরস্কার পেয়েছেন তিনি। ‘ফ্যাশন’, ‘তনু ওয়েডস মনু রিটার্ন’ ও ‘কুইন’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার জিতেছেন। আর এ নিয়ে চতুর্থবার এই পুরস্কার পেলেন অভিনেত্রী। এদিন অনুষ্ঠানে তাঁকে ট্রাডিশনাল পোশাকে দেখা গিয়েছিল। এরপর ধনুশের সঙ্গে একটি সেলফিও তোলেন তিনি। 

 

 

আরও পড়ুন- ৭০ সপ্তাহ পার, সুশান্ত সিং রাজপুতকে হত্যা করা হয়েছে, কেন মিলছে না রায়, প্রশ্ন তুলে সরব নেটমহল

আবেগঘন হয়ে সেই মুহূর্তের চারটি ছবি কোলাজ করে টুইটারে শেয়ার করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। টুইটারে তিনি লেখেন, "৬৭তম ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডস। সেরা বাংলা ছবির পুরস্কার পেয়েছে গুমনামী।" এই নিয়ে ব্যক্তিগতভাবে পঞ্চম জাতীয় পুরস্কার পেলেন সৃজিত। আর তাঁর টিমের দিক থেকে এটি দশ নম্বর পুরস্কার। 

 

 

বলিউডের প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ‘‌ছিছোড়ে'‌ছবিটিও সেরা হিন্দি ছবি হিসেবে পুরস্কৃত হয়েছে। ছবির পরিচালক নীতেশ তিওয়ারি এবং প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা এই পুরস্কার উৎসর্গ করেছেন সুশান্তকে। আঞ্চলিক ভাষার ক্ষেত্রে সেরা তামিল ছবি 'অসুরান' ও সেরা তেলেগু ছবি 'জার্সি' পুরস্কার পেয়েছে। সুপার ডিলাক্স ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছেন বিজয় সেতুপতি। 

আরও পড়ুন- দাদাসাহেব ফালকে পেলেন রজনীকান্ত, ভেঙ্কাইয়া নাইডুর হাত থেকে পুরষ্কার নিলেন থালাইভা

এছাড়া এদিন দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত করা হয়েছে রজনীকান্তকে। ভারতীয় চলচ্চিত্রে তাঁর অবদানের জন্য এই সম্মান দেওয়া হয়েছে তাঁকে। থালাইভাকে এই সম্মান প্রদানের সময় মঞ্চে ডেকে নেওয়া হয়েছিল রজনীকান্ত কন্যা ঐশ্বর্য আর জামাই ধনুশকে। 

আরও পড়ুন- শাহরুখ খান বিজেপিতে যোগ দিলেই যেকোনও ড্রাগ চিনির গুঁড়োতে পরিণত হবে, কটাক্ষ মন্ত্রীর

পাশাপাশি সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন পল্লবী যোশী। 'গুমনামী'-র পাশাপাশি বাংলার ঝুলিতে এসেছে আরও তিনটি পুরস্কার। সেরা মৌলিক চিত্রনাট্য এবং সেরা সংগীত পরিচালনার জন্য সম্মানিত হয়েছে কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘জ্যেষ্ঠপুত্র’। পুরস্কার দুটি কৌশিক উৎসর্গ করেছেন প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষকে। অন্যদিকে নন-ফিচার ফিল্ম বিভাগে সেরা ফিল্ম সমালোচক হিসেবে সম্মানিত হন সোহিনী চট্টোপাধ্যায়।

Follow Us:
Download App:
  • android
  • ios