Asianet News BanglaAsianet News Bangla

Lakhimpur Kheri: লাখিমপুর খেরিতে কৃষক হত্যার অভিযোগ, তিন দিনের পুলিশ হেফাজতে মন্ত্রীর ছেলে

লাখিমপুর খেরিকাণ্ডে (Lakhimpur Kheri) কৃষকদের পিষে হত্যার (Frmers Murder) অভিযোগে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর (Ajoy Mishra) ছেলে আশিস মিশ্রকে (Asish Mishra) তিন দিনের পুলিশ হেফাজতে ( day police custody) পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। 

lakhimpur violence 3 day police custody for ministers son bsm
Author
Kolkata, First Published Oct 11, 2021, 5:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লাখিমপুর খেরিকাণ্ডে (Lakhimpur Kheri) কৃষকদের পিষে হত্যার (Frmers Murder) অভিযোগে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর (Ajoy Mishra) ছেলে আশিস মিশ্রকে (Asish Mishra) তিন দিনের পুলিশ হেফাজতে ( day police custody) পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। কৃষক আন্দোলনের জেরে চাপে পড়ে কিছুটা হলেও ব্যাকফুটে উত্তর প্রদেশ প্রশাসন। শনিবার আশিস মিশ্রকে ১২ ঘণ্টারও বেশি জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়েছিল। পুলিশ সূত্রে খবর আশিস তদন্তে পুলিশকে সহযোগিতা করেনি। পাশাপাশি বেশ কিছু প্রশ্নের উত্তরও এড়িয়ে গিয়েছিলেন তিনি। 

গত ৩ অক্টোবর কৃষক আন্দোলনকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল উত্তর প্রদেশের লাখিমপুর খেরি। বিক্ষোভ সমাবেশ থেকে ফেরার পথে কৃষকদের একটি মিছিলের ওপর দিয়ে কার্যত গাড়ি চালিয়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। সেই ঘাটনায় চার কৃষকের মৃত্যু হয়েছে। লাখিমপুর খেরিকাণ্ডে সবমিলিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার সঙ্গে সঙ্গেই কৃষকদের আভিযোগের আঙুল ওঠে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের বিরুদ্ধে। ছেলেকে আড়াল করতে আসরে নামেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি জানিয়ে দিয়েছিলেন তাঁর ছেলে এই ঘটনায় জড়িত নয়। তাঁর ছেলে ব্যবসায়ী। ব্যক্তিগত কাজে সে সেই সময় সে লাখিমপুরের বাইরে ছিল। তারপরই ঘটনার বেশ কয়েকটি ভিডিও সামনে আসে। ঘটনার পাঁচ দিন পরে গ্রেফতার করা হয় আশিস মিশ্রকে। 

Coal Crisis: কয়লার ঘটতি নিয়ে রাজনৈতিক তরজায় উত্তপ্ত দিল্লি, সামনে এল AAPর তিন বছর পুরনো টুইট

Durga Puja: বাংলায় দুর্গাপুজোর ইতিহাস ও দেবী বোধনের পৌরানিক কাহিনি

অবৈধ মাদক ব্যবসা থেকে অস্ত্র পাচার, অর্থের জন্য কী কী করেন কিম জং উন- তাই নিয়েই মুখ খুলেন প্রাক্তন গোয়েন্দা

উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে, ঘটনার সময়ে মন্ত্রী পুত্র তার অবস্থান সম্পর্কে যে তথ্য দিয়েছিল তাতে বেশ কিছু অস্পষ্টতা ছিল। পুরো ঘটনাও সে ব্যাখ্যা করতে পারেনি। সেই কারণেই তাঁর ওপর সন্দেহ বাড়ছিল। পাল্টা প্রত্যক্ষদর্শী আন্দোলনকারী কৃষকদের দাবি ছিল মন্ত্রীর ছেলে দুপুর  ২- বিকেল ৪টে পর্যন্ত ঘটনাস্থলেই ছিলেন। একটি এসইউভি চালাচ্ছিলেন। কৃষকদের অভিযোগ ছিল তিনটি এসইউভি গাড়ি তাদের মিছিলের ওপর দিয়ে চলে গিয়েছিল।

lakhimpur violence 3 day police custody for ministers son bsm

Follow Us:
Download App:
  • android
  • ios