Asianet News Bangla

শিথিল হল ১৪৪ ধারা, সরলেন পুলিশ কমিশনার, রাজধানীতে বড় কিছু ঘটেনি বলছে শাহের মন্ত্রক

  • গত ৩৬ ঘণ্টায় রাজধানীতে বড় কোনও হিংসার ঘটনা ঘটেনি
  • বিবৃতি দিয়ে জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক
  • ১০ ঘণ্টার জন্য রাজধানীতে শিথিল হল ১৪৪ ধারা
  • এর মাঝেই বদল করা হল দিল্লির পুলিশ কমিশনারকে
Last 36 Hours No Big Incident In Delhi Said Home Ministry
Author
Kolkata, First Published Feb 28, 2020, 12:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সরিয়ে দেওয়া হল দিল্লির পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েককে। তাঁর জায়গায় নতুন পুলিশ কমিশনারের দায়িত্ব দেওয়া হল আইপিএস অফিসার এসএন শ্রীবাস্তবকে। আগামী পয়লা মার্চ থেকে দিল্লির পুলিশ কমিশনার হিসাবে দায়িত্ব পালন করতে চলেছেন শ্রীবাস্তব। বর্তমানে তিনি বিশেষ কমিশনার (আইন শৃঙ্খলা) পদে রয়েছেন।  এদিকে গত ৩৬ ঘণ্টায় রাজধানীতে বড় কোনও হিংসার ঘটনা ঘটেনি বলে বিবৃতি দিল স্বরাষ্ট্রমন্ত্রক। 

 

 

রাজধানীর পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার রাতে ফের বৈঠকে বসেন  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র সচিব অজয়কুমার ভাল্লা, বর্তমান পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েক ও বিশেষ কমিশনার (আইন শৃঙ্খলা) এসএন শ্রীবাস্তব। বৈঠকের পরেই সরকারি ভাবে জানানো হয়, গত ৩৬ ঘণ্টায় আক্রান্ত এলাকায় বড় কোনও হিংসার ঘটনা ঘটেনি। পরিস্থিতির দিকে নজর রেখে শুক্রবার ১০ ঘণ্টার জন্য ১৪৪ ধারা শিথিল করা হবে।

সেই মত এদিন ভোর ৪টে থেকে সাকল ১০টা পর্যন্ত ১৪৪ ধারা শিথিল করা হয় রাজধানীতে। বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত ফের ১৪৪ ধারা শিথিলের কথা জানায় স্বরাষ্ট্রমন্ত্রক। 

আরও পড়ুন: যোগী রাজ্যে সরকারি হাসপাতালে ঠাঁই হল না প্রসূতির, খোলা রাস্তায় জন্ম হল শিশুর

গত শনিবার থেকে সংশোধিত নাগরিকত্ব আইন ইস্যুতে জ্বলছে রাজধানী। যদিও দিল্লির ২০৩টি পুলিশ স্টেশনের মধ্যে মাত্র ১২টি পুলিশ স্টেশন এলাকায় হিংসার ঘটনা ঘটেছে বলে দাবি করছে স্বরাষ্ট্র মন্ত্রক। হিংসা ছড়িয়েছে রাজধানীর মাত্র ৪.২ শতাংশ এলাকায়।

আরও পড়ুন: ফুটে উঠল দিল্লির হিংসার আরও এক নৃশংস রূপ, রেহাই পেলেন না ৮৫ বছরের বৃদ্ধাও

দিল্লির হিংসায় এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ৩৯ জনের। জখমের সংখ্যা দুই শতাধিক। তবে রাজধানীর পরিস্থিতি ক্রমেই স্বাভাবিক হচ্ছে বলে দাবি করছে স্বরাষ্ট্রমন্ত্রক। হিংসা কবলিত এলাকা গুলিতে পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ বৈঠক করছে বলে জানানো হয়েছে। এখনও পর্যন্ত এমন প্রায় সাড়ে তিনশো বৈঠকের আয়োজন করা হয়েছে। 

স্বরাষ্ট্রমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দিল্লিতে হিংসার ঘটনায় এখনও পর্যন্ত ৪৮টি এফআইআর দায়ের হয়েছে।  জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে ৫১৪ জনকে। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios