লতা মঙ্গেশকর, যাঁর সুরের জাদুতে কাবু হয়ে রয়েছে সারা দেশ। তাঁর সুরের মুর্ছনা দেশের সীমানা পেরিয়ে পৌঁছে গিয়েছে বিদেশের মাটিতেও। ভারতীয় সিনেমার গানে লতা মঙ্গেশকরের অবদান হয়ে থাকবে চির অমর। 

প্রসঙ্গত, চলতি মাসের ২৮ সেপ্টেম্বর তারিখে ৯০ বছরে পা রাখবেন লতা মঙ্গেশকর। বর্ষীয়ান এই গায়িকার জন্মদিন উপলক্ষ্যে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে তাঁকে দেওয়া হবে এক বিশেষ উপহার। তাঁর জন্মদিনের উপহার হিসাবে তাঁর হাতে তুলে দেওয়া হবে 'ডটার অব নেশন' সম্মান। শুক্রবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে এদিন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই খবরটি জানানো হয়। বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকেই আবেগে আপ্লুত হয়ে পড়েছেন তাঁর ভক্তরা। তাঁকে অভিনন্দন জানিয়েছেন ভক্তরা। 

বর্ষীয়ান এই সুর সম্রাজ্ঞীর তাঁর ভারতীয় সিনেমার ইতিহাসে এক বিশেষ অবদান রেখে গিয়েছে, আর তাঁর এই অবদানকে স্বীকৃতি দিতেই নরেন্দ্র মোদী সরকারের তরফে নেওয়া হয়েছে এই বিশেষ উদ্যোগ।  তাঁকে এই বিশেষ সম্মান দেওয়ার প্রসঙ্গে সেন্সর বোর্ডের চেয়ারম্যান তথা কবি-গীতিকার প্রসূন যোশী জানিয়েছেন, তাঁকে সম্মান জানাতে পেরে তাঁরা বিশেষভাবে আনন্দিত। 

অধরা রইল ইতিহাস,তবুও ইসরোকে উৎসাহ যোগাতে শুভেচ্ছাবার্তায় উপচে পড়ল সোশ্যাল মিডিয়া

রাষ্ট্রপতি হতে চায় সে, কিন্তু প্রধানমন্ত্রী কেন নয়, মজার ছলে স্কুল পড়ুয়াকে প্রশ্ন মোদীর

প্রশাসনিক সূত্রের খবর, লতা মঙ্গেশকরের গানের ভক্ত হলেন নরেন্দ্র মোদী। তাঁর কণ্ঠে দেশাত্মবোধক গানও অত্যন্ত জনপ্রিয়। আর সেই কারণেই তাঁকে জাতির কন্যা অর্থাৎ 'ডটার অব নেশন'  সম্মানে ভূষিত করা হবে বলে জানানো হয়েছে। এই বিশেষ অনুষ্ঠান উপলক্ষে সেন্সর বোর্ডের চেয়ারম্যান তথা কবি-গীতিকার প্রসূন যোশী একটি বিশেষ গান লিখবেন বলেও জানিয়েছেন তিনি। যদিও বিষয়টি নিয়ে এখনও মুখ খোলেননি লতা মঙ্গেশকর।