কাশ্মীরে ফের নাশকতার ছক কষেছিল জঙ্গিরা। গাড়ির ভিতর আইইডি বিস্ফোরণের পরিকল্পনা করা হয়েছিল। তবে শেষ মুহুর্তে সেই ছক বানচাল করে দিল পুলিওয়ামা পুলিশ, সিআরপিএফ এবং ভারতীয় সেনার যৌথ বাহিনী। 

আরও পড়ুন: বাংলাদেশে করোনা হাসপাতালে ভয়াবহ আগুন, সংক্রমণ বৃদ্ধির মধ্যেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত সরকারের

সূত্রের খবর, জঙ্গিরা গাড়িতে আইইডি ভর্তি করে বিস্ফোরণের ছক কষেছে, বুধবার রাতেই পুলওয়ামা পুলিশের কাছে এই খবর এসে পৌঁছয়। এরপরেই গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে পুলিশ। তল্লাশির কাজে এগিয়ে আসে সেন্টাল রিজার্ভ পুলিশ ফোর্স ওবং ভারতীয় সেনাও। প্রতিটি রাস্তা ও সন্দেহভাজন এলাকাগুলিতে চিরুণি তল্লাশি চালান হয় রাতভর। 

আরও পড়ুন: লাখ লাখ পঙ্গপাল এবার এগোচ্ছে দেশের রাজধানী আক্রমণে, শত্রু বিনাশে ময়দানে নামল ড্রোন

তল্লাশি চালানোর সময় একটি সন্দেহজনক গাড়িকে দেখে পুলিশ গুলি চালাতে শুরু করে। বেগতিক বুঝতে পেরেই রাতের অন্ধকারে ওই গাড়িটিকে ফেলেই চম্পট দেয় চালক। গাড়িটির ভেতর একটি ড্রামে প্রচুর আইইডি বিস্ফোরক রাখা ছিল বলে সেনা সূত্রে জানা গেছে। গাড়িটির অন্যান্য অংশেও বিস্ফোরক বোঝাই ছিল বলে সন্দেহ করছে পুলিশ।

 

 

ইতিমধ্যে বোম ডিজপোজাল স্কোয়াডের সদস্যরা বিস্ফোরকগুলি নিষ্ক্রিয় করেছে। তার আগে পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

গত সপ্তাহেই পুলওয়ামায় জঙ্গি হামলার শিকার হয়েছিল সিআরপিএফ এবং জম্মু-কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। এই হামলায় দুই জওয়ান আহত হয়েছিলেন। দক্ষিণ কাশ্মীরে তল্লাশি চালানোর সময় জঙ্গিরে বাহিনীর উপর অতর্কিতে এই হামলা চালায়। তারপর থেকেই পিরছো ব্রিজ এলাকায় জঙ্গিদের খুঁজে বার করতে কড়া তল্লাশি চালাচ্ছিল পুলিশ।