হায়দরাবাদ, উন্নাও থেকে ত্রিপুরা কিংবা পশ্চিমবঙ্গের মালদা - দেশে একের পর এক মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনা ঘটে চলেছে। কিন্তু তারপরেও এই বিষয়ে মুখে কুলুপ এঁটে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার এই নিয়েই লোকসভায় প্রধানমন্ত্রীকে নিশানা করলেন কংগ্রেসের পরিষদীয় দলনেতা অধীর রঞ্জন চৌধুরী।

দেশে ম্যানুফ্যাকচারিং শিল্পে জোর দিতে নরেন্দ্র মোদী স্লোগান দিয়েছিলেন 'মেক ইন ইন্ডিয়া'। এদিন অধীর বলেন দেশ 'মেক ইন ইন্ডিয়া' থেকে এখন 'রেপ ইন ইন্ডিয়া'-য় পরিণত হওয়ার দিকে চলেছে। তিনি আরও বলেন সব বিষয়েই মুখ খোলেন প্রধানমন্ত্রী। কিন্তু দুর্ভাগ্যজনক দেশে মহিলাদের বিরুদ্ধে একের পর এক ভয়ানক অপরাধের ঘটনা ঘটে যাওয়ার পরও মরেন্দ্র মোদী মুখে কুলুপ এঁটে রয়েছেন।

২০১২ সালে দিল্লিতে নির্ভয়া কাণ্ডের পর সারা দেশ মহিলাদের সুরক্ষার দাবিতে রাস্তায় নেমেছিল। সম্প্রতি তেলেঙ্গানায় পশু চিকিৎসককে গণধর্ষণ ও হত্যার ঘটনার পর থেকে ফের একবার মহিলাদের বিরুদ্ধে অপরাধ দেশের মুখ্য আলোচনার বিষয় হয়ে উঠেছে। অভিযুক্তরা পুলিশি সংঘর্ষে খতম হওয়া বিষয়টিকে অন্য মাত্রা দিয়েছে। এই নিয়ে বিভিন্ন দিক থেকে সমালোচনা হলেও দেশের একটি বড় অংশের মানুষ একে স্বাগত জানিয়েছেন।