Asianet News BanglaAsianet News Bangla

Mamata Goa-কলকাতা ও গোয়াকে বাঙালির সেরা খেলা দিয়ে বাঁধলেন মমতা, বললেন 'আমি বহিরাগত নই'

মমতা বলেন গোয়ার সঙ্গে তাঁর আজকের সম্পর্ক নয়। ১০ বছর আগে রেলমন্ত্রী হিসেবে গোয়ায় প্রথম পা রাখা মমতার। সেখান থেকেই গোয়ার সঙ্গে সম্পর্ক তৈরি।

Mamata banerjee tied Kolkata and Goa with Football Emotions during her goa Visit bpsb
Author
Kolkata, First Published Oct 29, 2021, 3:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গোয়ার মাটিতে সাধারণের সঙ্গে মেশা থেকে কোঙ্কনী ভাষায় বক্তব্য, একের পর এক মাস্টারস্ট্রোক দিয়ে বিজেপির হৃদকম্পন বাড়ালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata banerjee)। পরিষ্কার জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী নয়, গোয়ার সাধারণ সমর্থক হিসেবে কাজ করতে চান তিনি। কারণ হাইকমান্ড কনসেপ্টে তৃণমূল কংগ্রেস (TMC) বিশ্বাস করে না।

এদিন বক্তব্যের শুরুতেই মমতা বলেন গোয়ার (Goa) সঙ্গে তাঁর আজকের সম্পর্ক নয়। ১০ বছর আগে রেলমন্ত্রী (Rail Minister) হিসেবে গোয়ায় প্রথম পা রাখা মমতার। সেখান থেকেই গোয়ার সঙ্গে সম্পর্ক তৈরি। রেলমন্ত্রী হিসেবে দুবার গোয়ায় এসেছেন তিনি। তাই এখানে তিনি কখনই বহিরাগত নন। 

Mamata banerjee tied Kolkata and Goa with Football Emotions during her goa Visit bpsb

মমতা এরপর সূক্ষ্ম রাজনৈতিক চালে নিজের পরিণত রাজনীতিবোধের পরিচয় রাখেন। গোয়ার ভালবাসা আর বাঙালির আবেগকে এক সুতোয় বেঁধে ফেলেন তৃণমূল নেত্রী। তুলে আনেন ফুটবল প্রসঙ্গ। তিনি বলেন গোয়ার মানুষ যেভাবে ফুটবল ভালবাসেন, ঠিক তেমনই বাংলার মানুষও ফুটবল পাগল। তাই দুই রাজ্যে আবেগের মধ্যে কোনও পার্থক্য নেই।  

NDA Women Cadets- সমমনস্ক প্রত্যেক মহিলা ক্যাডেটকে ডিফেন্স অ্যাকাডেমিতে স্বাগত-সেনাপ্রধান

Mamata Goa-মমতা বন্দ্যোপাধ্যায়কে গোয়ায় স্বাগত জানাবে জয় শ্রী রাম পোস্টার,তোপ বিজেপির

বৃহস্পতিবার গোয়ায় পৌঁছেছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এর আগে গোয়ার রাস্তা লাগানো তৃণমূল নেত্রীর ছবি দেওয়া ব্যানার ও হোর্ডিং ছেঁড়ার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। গোটা বিষয়ের ছবি তুলে টুইটারে পোস্ট করেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। এরপরেই নিন্দার ঝড় ওঠে। দক্ষিণ পশ্চিমের রাজ্য গোয়াতে ২৮ অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবার তৃণমূল সুপ্রিমো পা রাখেন। গোয়ার মাটিতে তৃণমূলের উত্থানে বিজেপি ভয় পেয়েছে বলেই হোর্ডিং পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে, দাবি তৃণমূলের। পাশাপাশি চাপ বাড়াতে দুর্নীতির অভিযোগে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্তের ইস্তফার দাবিও তোলে গোয়া তৃণমূল। 

এদিকে, শুক্রবার মমতার গোয়া সফরকে চূড়ান্ত কটাক্ষ করে বিজেপি। বিজেপি নেতা অমিত মালব্য বলেন মমতা হিন্দু বিরোধী নেত্রী। তাই গোয়াতে তাঁকে স্বাগত জানানো হবে জয় শ্রী রাম পোস্টার দিয়ে। এই উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির মধ্যে গোয়া সফর মমতার। বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ গোয়ার পানাজি ডাবেলিম বিমান বন্দরে নামেন। সেখান থেকে সড়কপথেই চলে যান হোটেলে। তবে এদিন অবশ্য তাঁর কোনও কর্মসূচি ছিল না। শুক্রবার সকাল থেকেই গোয়ার নির্বাচনী প্রচারের কাজে নামার কথা মমতার।  

Mamata banerjee tied Kolkata and Goa with Football Emotions during her goa Visit bpsb

আগামী তিন দিন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একাধিক কর্মসূচি রয়েছে সেই রাজ্যে। তিন দিনে একাধিক জনসভা করবেন তিনি। শুক্রবার সকালে গোয়ার তৃণমূল কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠক করেন তিনি। এদিন মমতার হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নেন অভিনেত্রী ও সমাজকর্মী নাফিসা আলি, টেনিস প্লেয়ার লিয়েন্ডার পেজ। জল্পনা রয়েছে বলিউডের প্রাক্তন অভিনেত্রী বর্ষা উসগাঁওকর ও ডান্স ডিরেক্টর রেমো ফার্নান্ডেসের নাম নিয়েও। 

Mamata banerjee tied Kolkata and Goa with Football Emotions during her goa Visit bpsb

তবে এই বিষয়ে এখনও তৃণমূলের কোনও নেতৃত্বই মুখ খুলতে নারাজ। শুক্রবার এই বিষয় নিয়েও কথা বলতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।  একটি সূত্র বলছেন এদিনই তিনি যাবেন গোয়ার মাছ বাজারে। সেখানের মৎসব্যবসায়ীদের সঙ্গেও কথা বলবেন তিনি। শুক্রবার তৃণমূলের তরফ থেকে একটি চা চক্র ও মধ্যাহ্নভোজনের আয়োজন করা হয়েছে। তাতে কারা কারা থাকবে তা নিয়েও শুরু হয়েছে জল্পনা। 

Follow Us:
Download App:
  • android
  • ios